Chandrachud Sen first in Madhyamikচিকিৎসক হওয়ার স্বপ্ন মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেনের

এদিন বৃহস্পতিবার প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। আর এই ফলাফল প্রকাশ হওয়ার পর দেখা গিয়েছে পরীক্ষায় প্রথম হয়েছে কোচবিহারের রামভোলা হাই স্কুলের ছাত্র চন্দ্রচূড় সেন। ৭০০ নম্বরের পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৬৯৩। এই সাফল্যের পিছনে কী কারণ রয়েছে? এর উত্তরে ওই পরীক্ষার্থী জানান, কোনোরকম বাঁধাধরা নিয়মের মধ্যে সে পড়াশোনা করত না।

চন্দ্রচূড়ের কথায়, “বাঁধাধরা সময় ছিল না পড়াশোনার। যখন ভাল লাগত তখন পড়তাম।” সে আগামী দিনে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে। তার কথায়, “আমি বড় হয়ে চিকিৎসক হতে চাই। আমার মা-বাবাও চান আমি চিকিৎসক হই। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে এগোব।” ছেলের এই সাফল্যে খুশি বাবা ও মা। তাদের আনন্দ প্রকাশ করেছেন সংবাদমাধ্যমের কাছে।

চন্দ্রচূড়ের বাবা সুশান্ত সেনের কথায়, “ছোট থেকেই এই দিনের আশায় ছিলাম। কখনও দ্বিতীয় হয়নি, সব ক্লাসেই প্রথম হয়ে এসেছে চন্দ্রচূড়। এক থেকে দশের মধ্যে নাম থাকবে আশা ছিল। তবে, প্রথম হবে সেটা কখনও ভাবিনি। ডাক্তারি নিয়ে পড়বে, তেমনই আমাদেরও ইচ্ছে।” এর পাশাপাশি চন্দ্রচূড়ের মা ভীষণ খুশি।

তিনি বলেন, “ওকে পড়ার কথা কখনও বলতে হত না। ওর মাস্টারমশাইরা সাহায্য করেছে। কোনও বাঁধাধরা নিয়ম করে ওকে পড়তে দেখিনি।” পড়াশোনায় ছেলেকে সাহায্য করতে এগিয়ে এসেছেন মা নিজেও। তিনি বলেন, “ছেলে কখনও বলত ইতিহাসের ছোট ছোট প্রশ্ন মুখে মুখে ধরতে, সেটাই করতাম। ছেলের মেডিক্যাল নিয়েই পড়ার ইচ্ছে।”

বৃহস্পতিবার প্রকাশিত হওয়া মাধ্যমিকের ফলাফলে পরীক্ষায় পাশের হার ৮৩.৯০ শতাংশ। এর মধ্যে মেয়ে পড়ুয়ার পাশের হার ৮৩.৯০ শতাংশ ও ছেলে পড়ুয়ার পাশের হার ৮৯.২১ শতাংশ। এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ২রা ফেব্রুয়ারী ও শেষ হয় ১২ই ফেব্রুয়ারী।

আরও পড়ুন,
*৩ নাকি ৫-এ! কোন গতিতে ফ্যান চালালে বিদ্যুৎ-এর বিল কমবে
*এবার বিমান যাত্রার নিয়মে বদল! প্লেনের ভাড়া কি কমবে

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক