RG Kar-Nussrat: ‘এর জন্যই তো বিচার আটকে ছিল’, সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলতেই ট্রোলড নুসরাত

20240816 091845 HcydFJLR8h

RG Kar-Nussrat: অবশেষে মুখ খুললেন টলিউড অভিনেত্রী ও প্রাক্তন তৃনমুল সাংসদ নুসরাত জাহান। আর জি কর মেডিকেল হাসপাতালের ভয়াবহ নৃশংস ঘটনার প্রতিবাদে অবশেষে সমাজ মাধ্যমে পোস্ট করলেন তিনি। গত ৮ই আগস্ট আর জি কর মেডিকেল হাসপাতালের মধ্যে নির্মমভাবে হত্যা ও ধর্ষণ করা হয় এক চিকিৎসক তরুণীকে। আর সেই ঘটনা মেনে নিতে পারছেন না অভিনেত্রী নিজেও।

দীর্ঘদিন চুুপ থাকায় অনেকেই প্রশ্ন তুলেছিলেন নুসরাত কেনো প্রশ্ন তুলছেন না। অবশেষে ১৪ই আগস্ট নিরবতা ভাঙলেন তিনি। একটি দীর্ঘ পোস্ট করলেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। তিনি লিখেছেন, “আরজি করের এই ঘটনা অনেক অস্বস্তিকর প্রশ্ন তুলেছে। সত্যি কি মহিলারা সুরক্ষিত? রাত পর্যন্ত কাজ করার অর্থ বিপদ ডেকে আনা? আমরা কি সত্যি স্বাধীন? আমরা ৭৮ তম স্বাধীনতা দিবসে পা রাখতে চলেছি।

তিনি আরও লেখেন, “যন্ত্রণাদায়ক, তবে এটাই সত্যি কলকাতা আর সিটি অব জয় রইল না। একজন কর্মনিষ্ঠ ডাক্তার রাতে নিজের কর্তব্য পালন করছিলেন, তাকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই মর্মান্তিক ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় শহরের নিরাপত্তা হারাচ্ছে। এটা আমাদের ভাবনার অতীত, এই খবরে তার পরিবারের অবস্থা কি ছিল? ন্যায় বিচারের এই লড়াইতে আমি আছি। কর্তৃপক্ষ, ক্ষমতাবানদের কাছে আমার অনুরোধ দ্রুত পদক্ষেপ করা হোক। আমি এমন নিষ্ঠুর কাজের তীব্র নিন্দা জানাই। প্রত্যেকের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরি করার সময় এসেছে।”

এদিকে গত ৮ই আগস্ট ঘটনা ঘটে যাওয়ার পর গোটা রাজ্য তোলপাড়। প্রতিবাদ উঠেছে চরমে। ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে গোটা রাজ্য জুড়ে। প্রতিবাদে রাস্তায় নেমে এসেছেন লক্ষ লক্ষ মানুষ। তাই এতদিন পেরিয়ে যাওয়ার পর অবশেষে মুখ খোলায় অভিনেত্রীকে বিঁধলেন একদল নেটিজেন। বিচার চেয়ে সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলতেই ট্রোলড হলেন নুসরাত।

কেউ কেউ অভিনেত্রীর পোস্ট করা ছবিতে লিখলেন, “এর জন্যই তো বিচার আটকে ছিল।” আবার কেউ লিখলেন, “এখন পোস্ট না করলেও পারতেন।” অনেকে লিখেছেন, “আপনার এতক্ষণে ঘুম ভাঙল?” যদিও তাদের মন্তব্যের কোনো জবাব দেননি অভিনেত্রী।

আরও পড়ুন,
*‘রাত দখল’-এর রাতেই ‘আরজি কর’-এ দুষ্কৃতী হামলা, প্রতিবাদে সরব অঙ্কুশ-ঋত্বিক