ধর্ষণ আটকাতে জিয়াগঞ্জ থেকে হুঙ্কার অরিজিতের, কি বার্তা দিলেন সংগীতশিল্পী?

Arijit Singh: রাত দখল করতে গিয়ে বিশেষ বার্তা দিলেন সংগীতশিল্পী অরিজিৎ সিং! জানালেন মেয়েদের নিরাপত্তার জন্য কী কী পদক্ষেপ নিতে হবে। গত ১৪ই আগস্ট রাত দখল করার আহ্বান জানানো হয়েছিল গোটা দেশ জুড়েই। পশ্চিমবঙ্গের পাশাপাশি দেশের বড় বড় শহরগুলিতে রাতের দখল নিয়েছিলেন আন্দোলনকারী।

জিয়াগঞ্জে রাত দখলের কর্মসূচীতে যোগদান করেছিলেন অরিজিৎ সিং। সেখানে মাইকে বলেন, ‘ফেসবুকে খালি স্ট্যাটাস দিলে হবে না কিন্তু কাকা। ফেসবুক, ট্যুইটার করে কিছু হবে না হ্যাঁ? আমি নিজেও এসব একদমই পছন্দ করি না। আমি আজ থেকে কাজ শুরু করলাম। তোমরা কে কে কাজ করছো?’

একইসাথে তিনি আরো জানান, ‘আমাদের ইভেন্ট কোম্পানি অ্যামিগোস আর আমাদের ট্রাস্টের প্রচুর সহযোগিতা চাই আপনাদের। আমরা আজ থেকে আমাদের লোগো লঞ্চ করলাম। অ্যান্টি রেপ। অনেক ধন্যবাদ।’ যার দ্বারা এটাই স্পষ্ট যে তিনি শুধু মুখে না বলে কাজে করে দেখানোর প্রস্তুতি শুরু করেছেন।

অন্যদিকে কিছুদিন আগেই অসুস্থতার কারণে কনসার্ট পিছিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু এই প্রতিবাদে সকলের পাশে তাকেও দেখা গেল। উল্লেখযোগ্য, আর.জি কর হাসপাতালে যে ঘৃণ্য অপরাধ ঘটেছে তার প্রতিবাদে ১৪ই আগস্ট রাত দখলের আহ্বান জানানো হয়েছিল।

হাজারে হাজারে উপস্থিত হয়েছিলেন সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারাও। তবে এদিন চাঞ্চল্যকর ঘটনা ঘটে যায় আর.জি কর হাসপাতালে। একদল অচেনা মানুষ হঠাৎ করে ঢুকে পড়ে ভাঙচুর শুরু করে হাসপাতালে। যার জেরে আহত হয়েছেন একাধিক পুলিশ কর্মী থেকে শুরু করে সাংবাদিকরা।

আরও পড়ুন,
*RG Kar Case: ‘এর থেকে ভালো প্রতিবাদের ভাষা হতে পারে না’, প্রতিবাদী সুর গৌরব, ওপার বাংলা থেকে সায়নের