Gautam Gambhir: ভারতীয় দল গম্ভীরের অন্তর্ভুক্তে আরো শক্তিশালী হবে বলে মনে করে রোডাস

kmc 20240903 074305 VXkiQESB5V

ভারতীয় দলে এখন চলছে গভীর ক্রিয়াকাল। শ্রীলংকা পর্যটন ভারতীয় দলের কোচ হিসাবে গৌতম গম্ভীরের অভিষেক হয়েছে। সেই পর্যটন কোচ সম্পূর্ণ নাম্বার পায়নি। কারণ ভারত টি-টোয়েন্টি সিরিজে শ্রীলংকাকে সাদা ধোয়া করলেও ওডিআই সিরিজে ২-০ অন্তরে হেরেছেন।

কিন্তু এই বিষয় নিয়ে কোন চিন্তা করার মতো কিছুই হয়নি বলে মনে করছে না ক্রিকেটার জন্টি রোডস। কার কথা অনুযায়ী যেকোনো কিছু বদলানো সাথে খাপ খাইয়ে নিতে একটু টাইম তো লাগবেই। তার কাছাকাছি ভারতের নতুন হেড কোচের বড় গোপনীয়তা ফাঁস করেছে জন্টি রোডস। তা কি কেউ জানেন?

গৌতম গম্ভীর এর সাথে লখনৌ সুপার জায়ান্টস দলের কর্ম করেছে জন্টি রোডস। অনেক কাছে থেকে রোডস দেখেছে গম্ভীর এর কাজ কেমন। তার ভিত্তিতেই ক্রিকেটার তারকার পরিদর্শন, গৌতম গম্ভীর শুধু যে শ্রেষ্ঠত্ব চায়। এমনটা আমি বলতে চাইছি, উনি চায় ওনার দল জয়ী হোক। এমন ভাবনা তারও না বা ওর নিজের উপার্জনের জন্য নয়। আমি জানি তিনি খুব আবেগের দ্বারা প্রভাবিত হয়’।

ভারতীয় দল গম্ভীরের অন্তর্ভুক্তে আরো শক্তিশালী হবে বলে মনে করে রোডাস। তিনি জানায়, তার মনে হয় যেখানেই কিছু বদল হোক তা দলের ব্যবস্থাপনা, তার সাথে মানিয়ে নেওয়ার জন্য একটু টাইম তো লাগবেই। একবার ওটা হয়ে গেলেই গম্ভীর কোচ হিসাবে তাড়াতাড়ি ফলাফল পাবে।

ভারতের শক্তি ও প্রতিভার বিবরণ সকলের জানা। তাতে গৌতমের মতো কোচ থাকা মানে টিমের সাফল্য হাওয়া। ময়দান বা ময়দান এর বাইরে ও শ্রেষ্ঠতার সন্ধান করেও। গৌতম গম্ভীর কোনদিন চাইবে না দলের ক্রিকেটাররা এমন কিছু করবে যা কিনা ও নিজেও কোনদিন করেনি।’

আরও পড়ুন,
*‘নতুন কিছু খোঁজ করো’, বার্বাদোজ রয়্যালসের ভিডিয়োতে নবীন উল হক যা বললেন