Palak Muchha took a big step to save the lives of 3000 childrenPalak Muchhal: ৩০০০ শিশুর জীবন বাঁচাতে বড় পদক্ষেপ নিলেন পলক মুচ্ছল!

Palak Muchhal: বলিউডে গানের জগতে একটি জনপ্রিয় নাম হলো পলক মুচ্ছল। গানের জগতে জনপ্রিয় হলেও তিনি গান গাওয়ার পাশাপাশি আরেকটি সমাজসেবামূলক কাজ করেন। আর তা হলো তিনি তার গানের কনসার্টে যা আয় হয় সেই টাকা গরীব শিশুদের প্রাণ বাঁচাতে খরচ করেন। এবার প্রায় ৩০০০ শিশুর জীবন বাঁচাতে বড় পদক্ষেপ নিলেন গায়িকা। এক শিশুর হৃদযন্ত্রের অস্ত্রোপচারের দায়িত্ব নিলেন তিনি।

আর সেই শিশুটি হলো ৮ বছর বয়সী অলোক সাহু। পলক এই প্রসঙ্গে বলেন, এই মিশনটি যখন সে শুরু করে সেইসময় এক সাত বছরের শিশুর জীবন বাঁচিয়েছিলেন তিনি। এরপর ধীরে ধীরে এটিই হয়ে উঠেছে পলকের জীবন একটি গুরুত্বপূর্ণ মিশন। তিনি জানান, এই মূহুর্তে ৪১৩ জন অস্ত্রোপচারের জন্য অপেক্ষা করে রয়েছে। তাই তার প্রতিটি কনসার্ট শিশুদের হৃদযন্ত্রের অস্ত্রোপচারের জন্য নিয়োজিত হয়।

যে বাবা মায়েরা শিশুর চিকিৎসার খরচ বহন করতে পারেন না তাদের জন্য এই ব্যবস্থা করেন তিনি। গত ১১ই জুন একটি শিশুর এমন অস্ত্রোপচার হওয়ার আগে পলক সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে বলেন, “প্রার্থনা করুন যাতে সবকিছু ঠিকঠাক হয়।” আর এরপরই সেই পোস্টে কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। সকলে পলকের এমন কাজের জন্য তাকে বাহবা দিয়েছেন।

পলক বলেন, “‘আমি যখন অনেক ছোট, তখনই আমি এই উদ্যোগ নেওয়া শুরু করি। আমি গান শুরু করার অন্যতম কারণই ছিল এটা। শীতকালে ফুটপাথের নিচে বসে থাকা বাচ্চাদের জন্য আমার সবসময় অপরাধবোধ হত। যাঁদের নিজেদের শরীর ঢেকে রাখার জন্য প্রয়োজনীয় কাপড়টুকুও নেই, তারাই হয় আমি যে ট্রেনে যাতায়াত করি, সেখানকার পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে। তাঁদের সুস্থ জীবন দিতে দায়িত্ব অনুভব করি।”

তিনি জানান, তহবিল সংগ্রহের প্রথম যে মিশন ছিল তা ছিল কার্গিল সৈন্যদের জন্য। সেইসময় তিনি দোকানদারদের কার্গিল সৈন্যদের কিছু দান করতে বলেন তিনি। সেইসময় এক শিশু পলকের কাছে সাহায্যের জন্য আসে। এরপর থেকে পলক তার প্রতিটি কনসার্টের টাকা শিশুদের হৃদযন্ত্র অস্ত্রোপচারের জন্য উৎসর্গ করেন।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক