Recharging in advance to save costs? This organization brought a big change in the rulesখরচ বাঁচাতে আগেই রিচার্জ করছেন? নিয়মে বড় বদল আনলো এই সংস্থা

আগামী ৩রা জুলাই থেকে এয়ারটেল, রিলায়েন্স জিও ও ভোডাফোন তাদের রিচার্জের ক্ষেত্রে আনতে চলেছে নয়া নিয়ম। এবার আর পুরোনো দামে রিচার্জ করা যাবে না৷ প্রতিটি রিচার্জে বাড়ানো হয়েছে দাম। এদিকে তারই আগে ২রা জুলাই মধ্যরাত পর্যন্ত গ্রাহকেরা পুরোনো দামে রিচার্জ করতে পারবেন৷ আজ ২রা জুলাই পর্যন্ত অনেকেই আগেভাগে রিচার্জ করে নিচ্ছেন৷ কিন্তু আগাম রিচার্জের ক্ষেত্রে নয়া নিয়ম এনেছে এয়ারটেল। তারা আগামী রিচার্জের কয়েকটি প্ল্যান স্থির করেছে যেগুলির রিচার্জ করা যাবে।

আগামী রিচার্জের ক্ষেত্রে এয়ারটেলের নয়া নিয়ম – আগামী ২ বছরের জন্য আগাম রিচার্জ করা যাবে। তারপর থেকে করতে হবে নতুন প্ল্যানের রিচার্জ। যেসব গ্রাহক ১৫৫, ১৭৯, ১৯৯, ২৮৯, ২৯৬, ৪৫৫, ৫০৯, ১৭৯৯ প্ল্যানগুলি রিচার্জ করে তাকেন তারা একই প্ল্যান রিচার্জ করতে পারবেন। তবে এয়ারটেল জানিয়েছে, ২০৯, ২৩৯, ২৬৫, ২৯৯,৩১৯,৩৫৯, ৩৯৯, ৪৭৯, ৪৯৯, ৫১৯, ৫৪৯, ৬৬৬, ৬৯৯, ৭১৯, ৭৭৯, ৮৩৯, ৮৬৯, ৯৯৯, ১৪৯৯, ২৯৯৯ ও ৩৩৫৯ প্ল্যানের রিচার্জগুলির ক্ষেত্রে আগাম রিচার্জ প্রযোজ্য হবে না৷ এই প্ল্যানগুলি চালু থাকলে আগামীতে যেকোনো একটি করা যাবে।

আগামী রিচার্জের ক্ষেত্রে জিও-এর নয়া নিয়ম – যদিও জিও-এর তরফে এমন কোনো নিষেধাজ্ঞার কথা বলা হয়নি। যে গ্রাহকের যতদিন ইচ্ছে রিচার্জ করে নিতে পারেন৷ যেকোনো প্ল্যানই রিচার্জ করতে পারেন। তবে যারা ৫জি পরিষেবা উপভোগ করেন তারা বুঝতে পারছেন না কোন প্ল্যানটি রিচার্জ করবেন। সেক্ষেত্রে যে প্ল্যানগুলি বর্তমানে ৫জি পরিষেবা দিচ্ছে সেগুলি বেছে নিতে পারেন।

আগামী রিচার্জের ক্ষেত্রে ভোডাফোন-এর নয়া নিয়ম – ভোডাফোন এমন কোনো নিষেধাজ্ঞা জারি করেনি৷ তাই যেকোনো প্ল্যানে যতদিন ইচ্ছে রিচার্জ করা যাবে।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক