ফ্যাশনেও তার প্রতিবাদের ভাষা, পুজোর সাজে তিনি অনন্য

kmc 20241001 185826 X6ZWpEgM2M

বয়স ক্রমশ বাড়লেও এখনও টলিউডের বর্তমান প্রজন্মের অভিনেত্রীদের স্টাইল ও সাজে পিছনে ফেলে দেবেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তার সাজ ও ফ্যাশন স্টাইল যা বরাবর বেশ জনপ্রিয়। দশকের পর দশক ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে তিনি একাধিক ছবিতে অভিনয় করেছেন। এসবের মাঝে এবার দুর্গা পুজোয় কেনাকাটা করতেও ভোলেননি তিনি। এবার তাকে পাওয়া গেলো সিমা গ্যালারিতে বাৎসরিক প্রদর্শনী ‘আর্ট ইন লাইফ’-এ।

সেখানেই নানান সাজে নিজেকে ধরা দিলেন ঋতুপর্ণা। তার পাশাপাশি সেখানে রাখা গৃহসজ্জার নানান জিনিস যেমন -ব্যাগ, দোপাট্টা সহ একাধিক জিনিস ঘুরে ঘুরে দেখলেন তিনি। বরাবর ঋতুপর্ণা তার সাজপোশাক নিয়ে পরীক্ষানিরীক্ষা করতে ভালোবাসেন। কখনও চড়া আবার কখনও হালকা মেকাপে নিজেকে সাজিয়ে তোলেন তিনি। তাই ‘সিমা’-এর কালেকশনে থাকা শাড়িতে নিজেকে সাজিয়ে তুললেন অভিনেত্রী।

এর পাশাপাশি অফিস থেকে পার্টি, কোথায় কেমন সাজে যাওয়া যাবে সেই টিপস্ নিয়েও হাজির হলেন নায়িকা। এর পাশাপাশি ‘সিমা’-এর কালেকশনের প্রশংসা করেছেন তিনি। তার কথায়, ‘সিমা’-তে কী পাওয়া যায় না। এখানে এলেই মন ভালো হয়ে যায়। হ্যান্ডলুম শাড়ি নিয়েও পছন্দের কথা জানাতে ভুললেন না অভিনেত্রী।

মাঝে সোশ্যাল মিডিয়ায় আর জি কর কান্ডে মুখ খোলায় কটাক্ষের শিকার হয়েছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় শঙ্খ বাজিয়ে ভিডিও পোস্ট করেছিলেন ঋতুপর্ণা। কিন্তু নেটিজেনদের বক্তব্য, অভিনেত্রী জলশঙ্খ নিয়ে প্রতিবাদের ‘ভান’ করেছেন। আর এরপর কটাক্ষ শুরু হয় তাকে নিয়ে। তবে এখানেই শেষ নয়।

‘রাত দখল’-এর কর্মসূচিতে এক জায়গায় অভিনেত্রী হাজির হলে তাকে সেখান থেকে প্রত্যাখান করা হয়। সব মিলিয়ে মন খারাপ হয়েছিল তার। সেই বিষয়ে একাধিক সাক্ষাৎকারে তা জানিয়েছিলেন তিনি৷ তবে তা মনে না রেখে প্রতিবাদের ভাষা হিসেবে আর জি কর প্রসঙ্গ নিয়ে প্রতিবাদ করতে ভোলেননি তিনি। কখনও রাস্তায় নেমে আবার কখনও সাজপোশাকের মধ্যে দিয়ে তা জারি রেখেছেন।