'

চুলে খোঁপা, সুতির শাড়ি পরে ক্লাসরুমে হাজির AI শিক্ষিকা!

By BB Mar12,2024
AI teacher appeared in the classroom!চুলে খোঁপা, সুতির শাড়ি পরে ক্লাসরুমে হাজির AI শিক্ষিকা!

আগে রোবট বলতে বোঝাতো একটি যান্ত্রিক মানব যা সীমিত কিছু কাজ করতে পারত৷ তবে বর্তমানে AI-এর দৌলতে সীমিত শব্দটির অবলুপ্তি ঘটতে চলেছে। কারণ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে এবার তৈরি করা হল এক শিক্ষিকাকে। তার গায়ে শাড়ি পরানো রয়েছে এবং মাথায় চুল বাঁধা। তাকে দেখে বিশেষ বোঝার উপায় নেই এটি একটি রোবট।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই ছবি ও ভিডিও দ্রুত ছড়িয়ে পড়েছে। অনেকেই এই আবিষ্কারকে হজম করে উঠতে পারছেন না। বর্তমানে প্রযুক্তি উন্নত হওয়ার ফলে আমরা মাঝেমধ্যে কল্পনা করতে পারি না কৃত্রিম উপায়ে বিজ্ঞান এমন সমস্ত জিনিস আবিষ্কার করে ফেলে যা আমাদের চমকে দিতে বাধ্য।

আগে রোবট একটি মেশিন হলেও এখন আর তা নেই। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে সে এখন সাংবাদিক, অভিনেতা ও শিক্ষক হিসেবে সকলের সামনে হাজির হচ্ছে। আর এমনই একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে, এআই রোবট এক শিক্ষিকা স্কুলের পড়ুয়াদের পড়াচ্ছে।

তাকে শাড়ি পরা অবস্থায় দেখা গিয়েছে। সঙ্গে চুল খোঁপা করে বাঁধা রয়েছে। দেখে একেবারে অবিকল মানুষ মনে করে অনেকে ভুল করতেই পারেন। এই রোবটটি তৈরি করেছে মেকারল্যাবস এডুটেক নামের একটি প্রতিষ্ঠান যা কেরালার তিরুবনন্তপুরমে অবস্থিত। এআই শক্তিকে কাজে লাগিয়ে বিজ্ঞানের জগতে বিপ্লব আনা যে এখন বিশেষ কোনো ব্যাপার নয় তা যেনো স্পষ্ট হল।

সম্প্রতি এই ভিডিওটি Instagram-এ makerlabs_Official নামক একটি অ্যাকাউন্টে পোস্ট করার পর তা ভাইরাল হয়েছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক