Bengali actress Devina is suffering from severe uterine disease after giving birth to 2 children in one yearএক বছরেই ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন রোগে ভুগছেন বাঙালি নায়িকা দেবিনা

হিন্দি ধারাবাহিকের জগতে একটি জনপ্রিয় মুখ হলো দেবিনা বন্দ্যোপাধ্যায়। উত্তর কলকাতায় বড় হয়েছেন তিনি। এরপর মুম্বাইতে নিজের জনপ্রিয়তা অর্জন করেছেন হিন্দি ধারাবাহিকের মধ্যে দিয়ে বর্তমানে তিনি এক কঠিন রোগে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। যদিও বর্তমানে তিনি দুই কন্যা সন্তানের মা। লিয়ানা ও দিবিশা তার দুই কন্যা সন্তান। তিনি মাত্র সাত মাসের ব্যবধানে দু’টি সন্তান প্রসব করেন।

২০২২ সালের ৩রা এপ্রিল জন্ম হয় বড় মেয়ে লিয়ানার। এরপর ওই বছরের নভেম্বর মাসে দিবিশার জন্ম হয়। তবে এসবের মাঝেও দেবিনা জরায়ুর একটি কঠিন রোগে ভুগছেন। আজকাল এই সমস্যা দেখা যায় প্রজননক্ষম মহিলাদের মধ্যে। দেবিনা জানান তার বড় মেয়ে লিয়ানা জন্মের পরই তার শরীরে এই কঠিন রোগ বাসা বাঁধে। এরপর তা ঠিক হলেও ফের তা ফিরে এসেছে।

DB 1667635243261 17192921860612

দেবিনা জানান, “শরীর একদম ভালো নেই। কিছু করতে ভালো লাগছে না। এটা এমন একটা রোগ যা আপনার পিছু ছাড়ে না।” জানা যাচ্ছে, দেবিনা এন্ডোমেট্রিওসিসে আক্রান্ত। ঋতুমতী মহিলাদের জরায়ুতে যে এন্ড্রোমেট্রিয়াল লাইন থাকে, তার কোষ জরায়ুর বাইরে ফেলোপিয়ান টিউব, ডিম্বাশয় বা পাউচ অব ডগলাসে লেপটে বসে থাকলে তাকে এন্ডোমেট্রিওসিস বলে। ঋতুচক্রের সময় এন্ডোমেট্রিয়াম ফুলে ওঠে।

এর ফলে ফেলোপিয়ান টিউব, ডিম্বাশয় অঙ্গের উপরে রক্তভরা পিণ্ড তৈরি হয় যার ফলে তলপেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়। দেবিনা তার ভ্লগে জানান, যদিও কৈশোরে তার ঋতুস্রাবের সময় কোনো সমস্যায় পড়তে হয়নি। তার প্রথম সন্তান জন্ম হওয়ার বছর কয়েক আগে থেকে তলপেটে ব্যথা শুরু হয়।

এরপর তার ইনফার্টিলিটির চিকিৎসা করানো হয় এবং তার এই রোগ ধরা পড়ে। বর্তমানে তীব্র কষ্ট সহ্য করে দিন কাটাতে হচ্ছে দেবিনাকে। আইভিএফের মাধ্যমে সন্তান জন্ম দিয়েছেন তিনি।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক