Forgetting that this side of the house is not the bedroom, the house will be broken due to Saturnভুলেও বাড়ির এই দিকে বেডরুম নয়, শনির প্রকপে ছন্নছাড়া হবে সংসার

আমাদের দৈনন্দিন জীবনে বাস্তুর ভূমিকা গুরুত্বপূর্ণ। বাড়িতে বসবাস করার সময় বাস্তু মেনে চললে তা সকলের জন্য ভালো ফল এনে দেয়। তাই বাড়ি তৈরি করার সময় বা পুজোর সময় বাস্তুর নিয়ম পালন করা উচিত। শনি ব্যক্তিকে তার কাজ অনুযায়ী ফল প্রদান করে। তাই বাড়িতে রয়েছে শনিদেবের নির্দিষ্ট দিক। তাই তা জেনে নিলে বাড়ি হবে আরও সুখময়।

পশ্চিম দিক হলো শনির দিক – শনি দেবকে পশ্চিম দিশার অধিপতি বলে মনে করা হয়৷ তাই পুজো করার সময় মুখ যাতে পশ্চিম দিকে থাকে তা খেয়াল রাখতে হবে। যদি হিন্দু শাস্ত্র অনুযায়ী সকলেই পূর্ব দিকে মুখ করে পুজো করেন। কিন্তু শনি পশ্চিম দিকের অধিপতি। তাই তার পুজো করার সময় মুখ পশ্চিম দিকে করে পুজো করা উচিত।

শনি দেবের জন্য আলাদা স্থান – প্রতিটি মন্দিরে শনি দেবকে প্রতিষ্ঠা করার জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়। শনি দেবের মুখ পশ্চিম দিকে থাকে।

বাড়ির বাস্তু – বাড়ির পশ্চিম দিকে শনি দেবের স্থান। তাই কখনোই বাড়ির বেড রুম পশ্চিম দিকে না হয়। এতে সবসময় অশান্তির সৃষ্টি হবে। কিন্তু পশ্চিম দিকে বেড রুম হলে শনি যন্ত্র স্থাপন করতে ভুলবেন না।

বেড রুমের পাশাপাশি পশ্চিম দিকে রান্নাঘনা হলেও মঙ্গল। পশ্চিম দিকে রান্নাঘর হলে সুখ সমৃদ্ধি আসে না। রান্নাঘর হওয়া উচিত সবসময় দক্ষিণ-পশ্চিম কোনে।

এছাড়া বাড়ির দক্ষিণ-পশ্চিমে মন্দির বা পুজোর ঘর না হওয়াই ভালো। এতে বাড়িডে আর্থিক অবস্থা ভালো থাকে না৷

আরও পড়ুন,
*Chanakya Niti: এই ৪ রাশির মানুষের প্রতি অসন্তুষ্ট থাকেন মা লক্ষ্মী
*Web Series: সবচেয়ে সাহসী এমএক্স প্লেয়ারের এই ওয়েব সিরিজ, ঘরের দরজা বন্ধ করে দেখুন

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক