Secondary I and II, don't use social media Reels has no addictionমাধ্যমিকের প্রথম ও দ্বিতীয়, সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না রিলসের কোন নেশা নেই

অসমের মাধ্যমিক পরীক্ষায় প্রথম জোরহাটের প্রজ্ঞা অ্যাকাডেমি সিনিয়র সেকেন্ডারি স্কুলের ছাত্র অনুরাগ দলৈ এবং দ্বিতীয় বিশ্বনাথের চরিয়ালির শংকরদেব শিশু বিদ্যানিকেতনের ঝর্ণা সাইকিয়া। অনুরাগের প্রাপ্ত নম্বর ৫৯৩ এবং ঝর্ণার প্রাপ্ত নম্বর ৫৯০। বর্তমানে তারা আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে তাদের এমন দারুণ রেজাল্টের জন্য। অনুরাগ চায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে এবং ঝর্ণার ইচ্ছে ডাক্তার হওয়ার।

তাদের এই সাফল্যের পিছনে নিজেদের কঠোর পরিশ্রম রয়েছে। সবসময় পড়াশোনায় ডুবে থাকতো তারা। এছাড়া ফাঁকা সময়ে তারা তাদের ভালোবাসার কাজ করত। কিন্তু কেউই সোশ্যাল মিডিয়ার রঙিন জীবনে নিজেদের ডুবিয়ে দেয়নি। রিলস্-এর দুনিয়া তাদের কাছে অচেনা। সোশ্যাল মিডিয়া দু’জনেই এড়িয়ে চলে। তারফলে এমন সাফল্য পেয়েছে তারা।

এবছর অসমের মাধ্যমিক পরীক্ষায় উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৪ লক্ষ ১৯ হাজার ৭৮ জন। পরীক্ষায় ছাত্রের সংখ্যা ছিল ১ লক্ষ ৮৭ হাজার ৯০৪ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ২ লক্ষ ৩১ হাজার ১৬৪ জন। এর পাশাপাশি ট্রান্সজেন্ডার ছিল ১০ জন। সমগ্রভাবে এবারের মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৭৫.৭ শতাংশ।

ছাত্রদের পাশের হার ৭৭.৩ শতাংশ ও ছাত্রীদের পাশের হার ৭৪.৪ শতাংশ। চলতি বছরে অসমে মাধ্যমিক পরীক্ষায় শীর্ষ স্থানীয় ৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। যেখানে মোট পাশের সংখ্যা ৩ লক্ষ ১৭ হাজার ৩১৭ জন। প্রথম বিভাগে পাশ করেছে ১ লক্ষ ৫ হাজার ৮৭৩ জন। দ্বিতীয় বিভাগে পাশ করেছে ১ লক্ষ ৫০ হাজার ৭৬৪ জন।

তৃতীয় বিভাগে পাশের সংখ্যা ৬০ হাজার ৬৮০ জন। বিভিন্ন বিষয়ের উপর লেটার প্রাপকের সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার ১৫৯ জন। যে পড়ুয়ারা দুর্দান্ত সাফল্য পেয়েছে তাদের পরিবারে খুশির হাওয়া।

আরও পড়ুন,
*স্বামী-স্ত্রী কিভাবে ঘুমালে আকর্ষণ হবে চুম্বকের মত? চরম সুখ লাভ
*এসি-র আউটডোর ইউনিটটি কোথায় বসেলে ঘর বেশি ঠান্ডা হবে?

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক