Be careful before eating Dedar ice cream in summerস্বস্তি পেতে গিয়ে হতে পারে শাস্তি! গরমে দেদার আইসক্রিম খেওয়ার আগে সাবধান

বর্তমানে তীব্র গরমে পুড়ছে গোটা রাজ্য। উত্তরবঙ্গের সমতল জেলাগুলিতেও গরমের দাপট থেকে রেহাই নেই। আর এই গরমে সকলেই শরীরের একটু শান্তি জোগাতে ঠান্ডা খোঁজেন। কেউ এয়ার কন্ডিশনারে কিছুক্ষণের জন্য শান্তি খোঁজেন আবার কেউ ঠান্ডা পানীয় বা আইসক্রিমের দিকে ছুটে যান। রাস্তা দিয়ে প্রবল গরমের মধ্যে যাওয়ার সময় নিজেকে একটু স্বস্তি দিতে আইসক্রিম খান না এমন মানুষ নেই বললেই চলে।

কিন্তু সাময়িক শান্তি দিতে গিয়ে নিজের শরীরে দীর্ঘকালীন বিপদ ডেকে আনছেন না তো। খুব সাবধান। কারণ আজ যা মনের আনন্দে সবসময় খেয়ে চলেছেন তা আপনার শরীরে আগামী দিকে ভয়াবহ অবস্থা করে তুলতে পারে। তাই এই গরমেও আইসক্রিম খাওয়ার রয়েছে কিছু অপকারিতা। তা জেনে নিলে আপনার ভবিষ্যত থাকবে সুস্থ ও সুন্দর।

আইসক্রিমে থাকে প্রচুর পরিমাণে মিষ্টি। তাই যারা ডায়াবেটিসের রোগী তাদের চিকিৎসকের পরামর্শ নিয়ে তবে আইসক্রিম খাওয়া উচিত। মিষ্টি থাকলে ক্যালোরির পরিমাণ বাড়ে। ক্যালোরি বাড়লে ওজন বৃদ্ধি পাবে।

আধ কাপ ভ্যানিলা আইসক্রিমে ২৫ মিলিগ্রাম কোলেস্টেরল থাকে। গোটা একটি আইসক্রিম খেলে আপনার শরীরে কোলেস্টেরলের মাত্রা অনেকটা বেড়ে যায়। আপনার রক্তে যদি কোলেস্টেরলের মাত্রা বেশি থাকে তবে অবিলম্বে আইসক্রিম থেকে দূরে থাকা উচিত।

আইসক্রিমে থাকে প্রচুর পরিমাণে স্যাচুরেটেড ফ্যাট। যা শরীরে শক্তি জোগান দেওয়ার পাশাপাশি বিশেষ এনজাইম উৎপাদন করে স্ট্রেসের ক্ষতিকারক প্রভাব থেকে শরীরকে রক্ষা করে। তবে এর পাশাপাশি ওজন বৃদ্ধি পাওয়ার মতন সমস্যা তৈরি হয়। ওজন বৃদ্ধি পেলে শরীরে একাধিক রোগ বাসা বাঁধতে শুরু করে।

আরও পড়ুন,
*Chanakya Niti: এই ৪ রাশির মানুষের প্রতি অসন্তুষ্ট থাকেন মা লক্ষ্মী
*কোন দেশের মানুষ প্রথম আইসক্রিম তৈরি করে?

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক