15 thousand kilometers of love! Viral Brazilian girl and Bangatanay Milonkavyaব্রাজিলকন্যা আর বঙ্গতনয়ের মিলনকাব্য

প্রেমের টানে সাত সমুদ্র তেরো নদী পার করে আসার গল্প আমরা অনেক পড়েছি। কিন্তু বাস্তবে তা কতগুলি দেখেছি তা যেনো গুণতে বসতে হয়৷ তবে এমনই একটি কাণ্ড সম্প্রতি ঘটে গিয়েছে। ভাষা, ধর্ম, জাতকে তুচ্ছ করে এক ব্রাজিলিয়ান কন্যার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন নবদ্বীপের এক তরুণ। আর এই খবর প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে গিয়েছেন তারা।

জানা যাচ্ছে, ব্রাজিল থেকে ভারতবর্ষে পশ্চিমবঙ্গ রাজ্যের নবদ্বীপ নামক এক ছোট্ট জায়গার এক তরুণ কার্তিক মন্ডলকে ভালোবেসেছেন ম্যানুয়েলা আলভেজ দা সিলভা। এবার সেই টানেই ভালোবাসার মানুষের কাছে ফিরে এলেন ওই তরুণী৷ কার্তিকের ব্রাজিলীয় প্রেমিকা ম্যানুয়েলা এখন বাঙালি বধূ। তিনি এখন শাড়ি পরে নববধূর বেশে সাজছেন।

বাংলাকে আপন করে নিতে চাইছেন বিদেশের মাটিতে বড় হওয়া ম্যানুয়েলা। দুই বেলা ভাত, তারকারি, মাছ দিয়ে খাওয়াদাওয়া করছেন তিনি। এভাবেই শ্বশুরবাড়িতে দিব্যি দিন কাটছে তার। নবদ্বীপের কার্তিক মন্ডল কর্মসূত্রে থাকেন গুজরাট। চার বছর আগে তার আলাপ হয় ম্যানুয়েলের সঙ্গে। এরপর তাদের ঘর বাঁধার স্বপ্ন শুরু হয়।

তা যে সত্যি হবে তা কেউ ভাবতে পারেননি৷ তাই ঘর বাঁধার স্বপ্ন নিয়ে ১৫ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে প্রেমিকের কাছে এসে হাজির হন ওই তরুণী। কার্তিকের বাড়িতে এখন জাঁকজমকপূর্ণ ব্যাপার। চারিদিকে সাজোসাজো রব৷ আলো, সানাইয়ের আওয়াজে বিয়ে বিয়ে গন্ধ।

এদিকে ম্যানুয়েলা জানিয়েছেন তার শাড়ি পরতে ভালোই লাগছে। এর পাশাপাশি বাঙালি খাবারের প্রতি ভালোবাসা জন্মে গিয়েছে তরুণীর। তবে ভাষার সমস্যা হচ্ছে। তার জন্য ব্যবহার করা হচ্ছে গুগল ট্র্যান্সলেটর। দুই বাড়ির লোক এভাবেই যোগাযোগ বজায় রাখছেন।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক