‘বয়কট দিদি নম্বর ১’! স্লোগান নেটিজেনদের, সমালোচনার মুখে পড়ে কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়?

20240824 205705 EqgL3y2Q66

আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুন করা হয়। আর এই ঘটনা প্রকাশ্যে আসার পর গোটা দেশ জুড়ে প্রতিবাদের ঝড় নামতে শুরু করে। গোটা রাজ্যের মহিলারা প্রতিবাদ করতে রাস্তায় নেমে আসেন৷ রাজ্যের শাসক দলকে বারংবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। কর্মস্থলে নিরাপদ নয় মেয়েরা এই নিয়ে প্রশাসনকে তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে। আর এই ঘটনা গোটা রাজ্য সহ দেশকে নাড়িয়ে দিয়েছে।

প্রতিবাদের আগুন যখন দিকে দিকে ছড়িয়ে পড়েছে সেইসময় মুখে কুলুপ এঁটেছিলেন তৃনমুল সাংসদ এবং অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুদিন পর তিনি লাইভে এসে কান্নাকাটি করেন এবং দোষীদের শাস্তি চান। আর এরপর বিতর্ক যেনো আরও বেড়ে গিয়েছে। প্রকাশ্যে সমাজ মাধ্যমে রচনাকে কটাক্ষ করতে পিছু হটছেন না অনেকেই।

এরই মাঝে শোনা যায় চ্যানেল কর্তৃপক্ষের তরফে বাতিল করা হয়েছে ‘দিদি নং ওয়ান’-এর অডিশন। নানান মিম ও কৌতুক ছবিতে ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। তবে কি আর সঞ্চালিকার পদে দেখতে পাওয়া যাবে না রচনাকে? কিন্তু তেমন কোনো খবর নেই। কারণ অডিশন বন্ধ হলেও মোটেই বন্ধ হচ্ছে না ‘দিদি নং ওয়ান’ শো।

অভিনয় জগত থেকে সরে আসলেও ‘দিদি নং ওয়ান’-এর সঞ্চালিকা পদে অবতীর্ণ হওয়ার পর তার জনপ্রিয়তা একইরকম রয়েছে। আগে এই অনুষ্ঠানে যাওয়ার জন্য অনেকেই মুখিয়ে থাকতো। কিন্তু এখন অনেকেই বয়কট করতে শুরু করেছেন। সোশ্যাল মিডিয়ার পাতায় অনেকেই লিখছেন, “বয়কট দিদি নং ওয়ান”। একজন রচনার ছবি পোস্ট করে বলেন, “আর কি দিদি নং ওয়ান-এ যাওয়ার ইচ্ছে আছে?”

কেউ মন্তব্য করেছেন, “রচনার নাটক দেখে বিরক্ত লেগে গেলো।” এত বিতর্কের মাঝে অনেকেই মনে করেছিলেন শো হয়তো সত্যিই বন্ধ হয়ে যাবে। কিন্তু টলি পাড়ার খবর কিন্তু তেমন নয়। আপাতত রচনাকে সরানোর কোনো খবর বা শো বন্ধ হওয়ার কোনো আভাস পাওয়া যায়নি। তবে এত আলোচনা সমালোচনার পরেও এসব নিয়ে মুখ খুলতে দেখা যায়নি রচনাকে।

আরও পড়ুন,
*আরও একটি ক্লাবের তরফে পুজোর সরকারি অনুদানে ‘না’! চিকিৎসককে ধর্ষণ, খুনের প্রতিবাদে ‘বৌঠান’র