‘মোমবাতির পরিবর্তে ধর্ষকদের জ্বালান’, কড়া ভাষায় প্রতিবাদ শুভশ্রীর

20240827 225123 kScT1tia4i

আর জি কর হাসপাতালের নারকীয় ঘটনার ১৭ দিন পার হয়ে গিয়েছে। কিন্তু দোষীরা এখনও ধরা পড়েনি। একজন কলকাতা পুলিশের মাধ্যমে ধরা পড়লেও তাকে আসল অভিযুক্ত মনে করছেন না কেউই। সকলের কথায় এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে। শহরের নানান দিকে নিত্যদিন চলছে প্রতিবাদ। সমাজের নানান স্তরের মানুষ রাস্তায় নেমে এসেছেন। তেমনই টলি পাড়ার তারকারা সমবেত হয়েছেন।

সকলের একটিই দাবি বিচার চাই। তেমনই এই আন্দোলনে পথে নেমেছেন শুভশ্রী গাঙ্গুলি। রাস্তায় যেমন নেমেছেন তিনি একাধিকবার তেমনই এবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন একের পর এক প্রশ্ন। তিনি সম্প্রতি একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন। সেখানে ধর্ষকদের শাস্তির দাবি তুলেছেন তিনি। তার পাশাপাশি আরও একটি দাবি জানিয়েছেন অভিনেত্রী।

তার কথায়, “একবার মোমবাতির পরিবর্তে ধর্ষকদের জ্বালিয়ে দেখুন, তাতে হয়তো ধর্ষণের সংখ্যা কমলেও কমতে পারে। প্রত্যেকবার মেয়েরাই জ্বলবে সেটা জরুরি নয়।” তিনি যে প্রতিবাদ থেকে নিজেকে সরিয়ে নেননি এটিই তার প্রমাণ। টলি পাড়ার প্রায় অনেকেই এই ঘটনায় গর্জে উঠেছেন। সোহিনী সরকার, স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায় সহ একাধিক অভিনেত্রী আর জি কর হাসপাতালের প্রতিবাদে ময়দানে নেমেছেন।

কিছুদিন আগে অভিনেত্রী একটি ছবি পোস্ট করেছিলেন। তাতে দেখা গিয়েছিল খাঁচার ভিতর একটা মানুষ। সেই খাঁচায় একাধিক ইঁদুর ছেড়ে দেওয়া হয়েছে। তিনি উলঙ্গ এবং তার যৌনাঙ্গ খাচায় করে ছেড়ে দেওয়া হয়েছে যা ক্ষতবিক্ষত করেছে ইঁদুর। এৃন শাস্তি দেওয়া হোক বলে জানান অভিনেত্রী। কিছুদিন আগে নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি কবিতা প্রকাশ করেন।

subh 1

এই কবিতার মধ্যে দিয়ে তিনি প্রশ্ন তুললেন, “ওরা তাহলে করবে কী?” এই প্রশ্নের ফলে তিনি কাদের নিশানা করলেন তাও জানতে চাইলেন অনেকে। অনেকেই বলছেন শুভশ্রী প্রশাসনকে নিশানা করছেন আবার অপরদিকে কেউ বলছেন তিনি মুখ্যমন্ত্রীকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

আরও পড়ুন,
*ফের উত্তপ্ত হয়ে উঠল মহারাষ্ট্র! ধর্ষণের শিকার এক নার্সিং পড়ুয়া, শরীরে নৃশংস আঘাত