CBSE Class 12th Exam Topper SagarikaCBSE দ্বাদশে ৫০০ মধ্যে ৪৯৪ পেলেন সাগরিকা!

ভেবেছিলেন ৯৬- ৯৭ শতাংশ নম্বর পাবেন, তবে ‘সিবিএসসি’ দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় ৯৮.৮ শতাংশ নম্বর পেয়ে নিজেই চমকে গিয়েছেন ‘দিল্লী পাবলিক স্কুল’ রুবিপার্কের ছাত্রী সাগরিকা সিনহা। আইআইটি বম্বে বা দিল্লীতে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এই ছাত্রী।

তবে জয়েন্টের প্রস্তুতি নেওয়ার সাথে সাথে শেষ কয়েক মাস বোর্ডের ওপরই গুরুত্ব দিয়েছিলেন তিনি। মেইন্স হয়ে যাওয়ার পর মূলত ইংরেজি এবং কম্পিউটার সায়েন্স নিয়ে পড়ছিলেন। আশা করেছিলেন ৯৬-৯৭ শতাংশ পাবেন। এতোটা নম্বর পাবেন তিনি নিজেও আশা করেননি।

তার মোট প্রাপ্ত নম্বর ৫০০ এর মধ্যে ৪৯৪। অঙ্ক এবং ফিজিক্সে পেয়েছেন ৯৯, কম্পিউটার সায়েন্সে ৯৮ এবং কেমিস্ট্রিতে পেয়েছেন ১০০। তার এই দুর্দান্ত রেজাল্টে খুশির আবহ তার পরিবারে।

তবে শুধুই কি পড়াশোনা করতেন তিনি? নাকি এর ফাঁকেও পছন্দের কাজগুলি করতেন? এই বিষয়ে তিনি জানান, যে কোনো গল্পের বই পড়তে ভালোবাসেন সাগরিকা। বিশেষ করে সুধা মূর্তি, রাস্কিন বন্ড, জে.কে রাউলিংয়ের বই পড়তে খুবই পছন্দ করেন তিনি।

তার মতে, ‘খুব বই পড়তে ভালোবাসি আমি। যা ফাঁকা সময় পেতাম, সেইসময় আমি বই পড়তাম। এমনি গল্পের বই পড়তাম বা যে কোনো অন্য লেখালেখি পড়তাম। আমি পড়তে খুব ভালোবাসি। পরীক্ষার আগেও এরকম বই পড়তাম।’

অন্যদিকে যারা আগামী বছর পরীক্ষা দিচ্ছেন তাদের উদ্দেশ্যে কী পরামর্শ দিয়েছেন সাগরিকা?, বলেন, ‘কঠোর পরিশ্রম করো। কিন্তু ফলাফল কী হবে, সেটা নিয়ে বেশি মাথা ঘামিয়ে ফেলো না। ফলাফল নিয়ে অতো ভাবতে হবে না। ভালোভাবে পড়াশোনা করলে এবং লিখলে ভালো ফল হবে।’

আরও পড়ুন,
*২০০০ মানুষের চামড়া সংগ্রহ করেছিলেন যিনি
*প্রকৃতির প্রতি প্রেম! চাকরি ছেড়ে ১০০-র বেশি জলাশয় পুনরুদ্ধার করেন ভারতের ‘লেকম্যান’

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক