Heavy rain 'deluge', flooded airport, floods in Dubai cityঅতিবৃষ্টিতে 'প্রলয়', জলে ভেসে যাচ্ছে বিমানবন্দর, বন্যা দুবাই শহরে

সংযুক্ত আরব আমিরশাহী-সহ উপসাগরীয় দেশগুলি মূলত শুষ্ক জলবায়ু এবং গ্রীষ্মের প্রবল দাবদাহের জন্যই পরিচিত। তবে সেখানেই দেখা দিয়েছে অতিবৃষ্টি। তার জেরে বন্যায় ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে সেসব ভিডিও। যেখানে দেখা যাচ্ছে বন্যার জলে ভেসে যাচ্ছে বিমান।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ কয়েকদিন ধরেই অতিবৃষ্টি দেখা দিয়েছে। বৃষ্টির জলে ডুবে গিয়েছে রাস্তাঘাট। এমনকি বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দর দুবাইতেও বিমান চলাচল বন্ধ রয়েছে। বহু উড়ান বাতিল হওয়ার পাশাপাশি একাধিক বিমানের গতিপথ পরিবর্তন করা হয়েছে।

শুধু দুবাই নয় অন্যান্য বেশকিছু শহরেও পরিস্থিতি ভীষণ খারাপ। এই অবস্থায় প্রশাসনের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে সকলকে বাড়িতে থাকার জন্য। বাড়ি থেকে কাজের পাশাপাশি অনলাইনেই বিদ্যালয়ের ক্লাস চলছে। সংবাদমাধ্যমের তরফ থেকে জানা গিয়েছে আবহাওয়ার পূর্বাভাস আবুধাবি, দুবাই এবং সারজায় ভারী বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে।

Heavy rain 'deluge', flooded airport, floods in Dubai city

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি এবং ভিডিওতে দেখা গিয়েছে বৃষ্টির পরিমাণ এতোটাই বেশি যে শপিংমলগুলি পর্যন্ত ডুবে গিয়েছে। একাধিক মলের ছাদ ধসে পড়েছে বলেও শোনা যাচ্ছে। তবে শুধু সংযুক্ত আরব আমিরশাহী নয় এর পাশাপাশি ওমান এবং বাহারিনের মতোন দেশেও অতিবৃষ্টি হচ্ছে।

Heavy rain 'deluge', flooded airport, floods in Dubai city

যার ফলে দেখা দিয়েছে বন্যা। আর এই প্রাকৃতিক দুর্যোগ অর্থনৈতিক কেন্দ্রগুলিকে অচল করে দিয়েছে। জানা গিয়েছে গত কয়েকদিনে ওমানে ১৮ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে সংযুক্ত আরব আমিরশাহী আল আইন এবং সৌদি আরবের ক্লাব আল হিলালের ফুটবল সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল। তবে সেটি স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন,
*বৌদিদের প্রতি এত আকর্ষণ কেন দেওররা? জানুন করণ
*২০০ কোটির সম্পত্তি বিলিয়ে এখন সন্ন্যাসী গুজরাটের দম্পতি! জানুন ব্যবসায়ীর পরিচয়

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক