'

‘পাঁচ মিলিয়ান ডলার দিলেও গাইবো না গান’, বলেছিলেন লতা মঙ্গেশকর, কিন্তু কেন?

By BB Mar6,2024
Lata Mangeshkar said, 'I will not sing even if I give five million dollars''পাঁচ মিলিয়ান ডলার দিলেও গাইবো না গান', বলেছিলেন লতা মঙ্গেশকর, কিন্তু কেন?

দীর্ঘ কয়েক দশকের কেরিয়ার, তবে কোনোদিনও বিয়ে বাড়িতে গান গাইতে দেখা যায়নি কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরকে। গত কয়েকদিনে অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে আমরা নামকরা শিল্পীদের দেখেছি পারফরম্যান্স করতে।

আন্তর্জাতিক শিল্পী রিহানার পাশাপাশি অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল এমনকি বলিউডের সমস্ত তারকাদেরই সেখানে দেখা গিয়েছে। তবে এসব থেকে সব সময় দূরে থাকতেন লতাজি। তিনি যে কোনোদিন বিয়ে বাড়িতে গান করেননি সেই বিষয়ে জানিয়েছিলেন তার বোন আশা ভোঁসলে।

তিনি জানান একটি ব্যবসায়িক পরিবারে গান করার জন্য ৫১ কোটি টাকার প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে তা নাকচ করে দিয়েছিলেন। আশা বলেন, ‘লতাদিদিকে একটি বিয়ের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য এক মিলিয়ন ডলারের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি বলেছিলেন পাঁচ মিলিয়ান ডলার দিলেও গাইবেন না।’

এছাড়াও আমরা দেখেছি অনেক শিল্পীরাই মঞ্চে গান করার সময় নেচে নেচে পারফরম্যান্স করেন। এমনকি বিভিন্ন ধরনের পোশাকেও দেখা যায় তাদের। তবে যারা লতা মঙ্গেশকরের পারফরম্যান্স দেখেছেন তারা জানেন তিনি একেবারে সাধারণ শাড়ি পরে মঞ্চে উঠতেন। চুল থাকতো দুপাশে বিনুনি করা, কপালে ছোট্ট টিপ।

কোনো আড়ম্বর ছাড়া শুধুমাত্র গান গাইতেই মঞ্চে উঠতেন তিনি। একসময় বোন আশার সম্পর্কে দুঃখপ্রকাশ করে তিনি বলেছেন, ‘আমি তো ওর মতো নেচে গাইতে পারি না। কী করবো বলুন? আমার ওটা আসে না।’ অর্থাৎ যিনি এতোটা সাধারণ তিনি কোনো বিয়ের অনুষ্ঠানে যে গাইবেন না সেটাই স্বাভাবিক।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক