Lemon will stay fresh for 1 month in extreme heat, know howপ্রচন্ড দাবদাহে পাতি লেবু ১ মাস তরতাজা থাকবে, জানুন উপায়

প্রচন্ড দাবদাহে পুড়ছে চারিদিক। আর এই কারণে অনেক শাকসবজি শুকিয়ে যাচ্ছে। এমন ভাবে পাতি লেবুও শুকিয়ে যায়। তাই পাতি লুবুকে সতেজ ও রসালো রাখার জন্য আজকের প্রতিবেদনে রইল কয়েকটি টিপস্।

পাতি লেবু খুব দ্রুত শুকিয়ে যায় ও কালো হয়ে যায়। তাই এই লেবু সংরক্ষণ করা প্রয়োজন। সবসময় তাজা ও পাতলা খোসার পাতি লেবু কেনা উচিত। এর ফলে তাতে অনেকটা রস থাকে। এই লেবুগুলি সংরক্ষণ করলে এক মাস পর্যন্ত তা রেখে খাওয়া যায়।

পাতি লেবু্কে সংরক্ষণ করার জন্য একটি কাঁচের বয়ামে লেবুগুলি রেখে তাতে জল ভর্তি করে ফ্রিজে রেখে দিন। পাতি লেবু কখনও আপেল, কলা, ইথিলিনের পাশে রাখবেন না। কারণ এই লেবু সংবেদনশীল।

পাতি লেবু সংরক্ষণ করার জন্য এই লেবুকে একটি জিপ লক ব্যাগে রাখতে পারেন। এই জিপ লক বাতাসকে ভিতরে প্রবেশ করতে বাঁধা দেয় ও লেবুকে বহুদিন সতেজ রাখতে সাহায্য করে। অনেকের বাড়িতে রয়েছে প্লাস্টিকের পাত্র। প্রথমে প্লাস্টিকের পলিথিনে পাতিলেবুগুলিকে মুড়ে নিন। এরপর লেবুগুলি একটি টাইট পাত্রে রেখে আটকে ফ্রীজে রেখে দিতে হবে।

যদি কম পরিমাণ প্লাস্টিক থাকে তাহলে অ্যালুমিনিয়াম ফয়েল ব্যবহার করে পাতিলেবুগুলিকে অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়িয়ে রাখতে পারেন। এরফলে লেবু ভালো থাকবে একমাস। গরমের তাপে তা আর শুকিয়ে যাবে না।

আরও পড়ুন,
*দেখতে আকর্ষণীয় হয়েও অনেক মেয়ে সিঙ্গেল থাকেন, কারন জানেন
*দেখতে আকর্ষণীয় হয়েও অনেক মেয়ে সিঙ্গেল থাকেন, কারন জানেন

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক