Lifestyle: Easy and simple ways to get rid of mosquitoes, flies, insectsLifestyle: মশা, মাছি, পোকামাকড় দূর করার সহজ ও সাধারণ উপায়

Lifestyle: গরম যত বাড়তে থাকে ততই উপদ্রব বাড়ে মশা, মাছি, ছারপোকার। আর এই কারণে স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনে ব্যাঘাত ঘটে। তাই এই কীটপতঙ্গ আমাদের জীবনকে অশান্ত করে তোলে এই গরমের মরশুমে। ঘরের আনাচে কানাচে ঘর বানিয়ে বসবাস করতে শুরু করে। এই কীটপতঙ্গ তাড়াতে অনেকেই উপায় জানেন না।

আজকের প্রতিবেদনে রইল কীটপতঙ্গ দূর করার সহজ ও সাধারণ উপায়। মাত্র পাঁচটি উপাদান যা আপনার ঘরকে করে তুলবে বসবাসযোগ্য। সেই পাঁচটি উপাদান হল লবঙ্গ, কালোজিরে, স্যাভলন, ভিনিগার ও ন্যাপথালিন। এই পাঁচটি উপাদান ঘরের কীটপতঙ্গ যেমন মশা, মাছি, ছাড়পোকা, আরশোলা দূর করতে দারুণ কাজ দেয়।

পরিবেশ নষ্ট করার জন্য এই কীটপতঙ্গ দায়ী। এগুলির বিনাশ করলে পরিবেশ যেমন রক্ষা পাবে তেমনই শান্তিপূর্ণ হবে আমাদের জীবন। কীটপতঙ্গগুলি বাইরে থেকে নানান রোগব্যাধি নিয়ে আসে ঘরে। ঘরে যদি কোনো শিশু থাকে তার উপর এই পতঙ্গ আরও বাজে প্রভাব ফেলতে পারে।

তাই পতঙ্গগুলি নির্মূল না করলে ঘরে রোগব্যাধি লেগেই থাকবে। তাই উপরোক্ত পাঁচটি উপাদানদের মধ্যে যেকোনো একটি উপাদান যদি ঘরের আনাচকানাচে দিয়ে দেওয়া যায় তবে কীটপতঙ্গ দূর হবে ও ঘর থাকবে একেবারে পরিষ্কার।

এতে করে ভবিষ্যতে কীটপতঙ্গ আর ঘরে বসা বাঁধবে না। উপরোক্ত পাঁচটি উপাদানের প্রত্যেকটি একেবারে প্রাকৃতিক উপাদান। তাই উপাদানগুলি ঘরে কীটপতঙ্গ তাড়াতে ব্যবহার করলে কোনোরকম পার্শ্বপ্রতিক্রিয়ার সম্ভাবনা নেই। বরং আপনার ঘরের মশা মাছির ও কীটপতঙ্গের উপদ্রব কমে যাবে ও ঘর থাকবে নিরাপদ।

আরও পড়ুন,
*প্রচন্ড গরমে ভিজে কাপড় ঘর কুল রাখবে
*Bill Gates -এর ৪ পরামর্শ, এনে দিতে পারে সাফল্য

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক