ভারত চ্যাম্পিয়ন্স ট্রাফি খেলতে পাকিস্তানে না এলে ক্ষতি পূরণ দিতে হবে, ICC-র উপর চাপ বাড়াল PCB | SANGBAD BHAVAN  

ভারত চ্যাম্পিয়ন্স ট্রাফি খেলতে পাকিস্তানে না এলে ক্ষতি পূরণ দিতে হবে, ICC-র উপর চাপ বাড়াল PCB

ভারত আর পাকিস্তানের মধ্যে রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে বহুদিন। এই খারাপ সম্পর্কের আচ পড়েছে দুই দেশের ক্রীড়া সম্পর্কেও। আপনারা এটা জানেন, দীর্ঘদিন ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি দুই দেশের। আর তো আর সাম্প্রতিক সময়ে এশিয়া কাপের আয়োজন নিয়েও বিতর্ক কম হয়নি।

প্রথমে তো এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল পাকিস্তানের মাটিতে। কিন্তু ভারত, পাকিস্তান যেতে অস্বীকার করার এই টুর্নামেন্ট যৌথভাবে আয়োজন করেছিল শ্রীলঙ্কা আর পাকিস্তান। এর পর ভারতে অনুষ্ঠিত হওয়া ওডিআই বিশ্বকাপ খেলতেও ভারতে এসেছিল পাকিস্তান দল।

আরও পড়ুন,
*৫ সব্জির খোসা ফেলে না দিয়ে তৈরি করুন চিপস্, বাজার-দোকানকেও টেক্কা দেবে
*সুশান্তের মৃত্যুর আসল করণ কি? আমি জানি, দাবি অঙ্কিতা লোখন্ডের

কিন্তু ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করার ও দায়িত্ব রয়েছে পাকিস্তানের উপরে। দুই দেশের যা সম্পর্ক তাতে ভারত আদৌও পাকিস্তানে খেলতে যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবিও বিষয়টি ভালো ভাবেই জানে। ফলে এখন থেকেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির উপর চাপ বাড়াতে শুরু করে দিয়েছে তারা।

২০২৫ এর চ্যাম্পিয়ন্স ট্রফি অনেক দেরি কিন্তু এরই মধ্যেই পিসিবির তরফে আইসিসিকে হোস্টিং রাইটস তাদের সঙ্গে সই করার বিষয়ে চাপ দিতে শুরু হয়েছে। এর পাশাপাশি কোনও কারণে যদি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলতে ভারত, পাকিস্তান সফরে না আসে তাহলে ক্ষতিপূরণের দাবি পিসিবি করেছে আইসিসির কাছে।

আরও পড়ুন,
*২টি জরায়ু, দু’টিতেই সন্তান, বিরল ঘটনায় কোন হেলদোল নেই হবু মায়ের
অনলাইনে লিপিস্টিক কিনতে গিয়ে প্রতারণার শিকার, ১ লক্ষ টাকা খাওয়ালেন চিকিৎসক

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।