'
এই শীতেও ঠান্ডা জলে স্নান করছেন? অজান্তে নিজের কোন ক্ষতি করছেন না'তোএই শীতেও ঠান্ডা জলে স্নান করছেন? অজান্তে নিজের কোন ক্ষতি করছেন না'তো

Winter Skin Care: শীতের সময় ত্বকের বিশেষ যত্ন নিতে হয় নইলে এই সময়ে আবহাওয়া অত্যন্ত শুষ্ক থাকের কারনে ত্বকও শুষ্ক হয়ে পড়ে। শীতকালে ত্বকে বিভিন্ন রকম সমস্যা দেখা দেয়। ঠান্ডায় ত্বক ভাল রাখতে জেনে রাখুন কিছু ঘরোয়া টোটকা

শীতকালে দিনে দু’বেলা মশ্চারাইজার মাখতে হবে। মশ্চারাইজার ত্বকে সঠিক হাইড্রেশন দেয় ফলে ত্বক ভাল থাকে। চাইলে মশ্চারাইজার হিসাবে নারকেল তেল অথবা অলিভ অয়েলও ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন,
*‘মধ্যপ্রদশ’ বেড়েই চলেছে? এই পাঁচ অভ্যাসে সমস্যার সমাধান হবে
*মুখ ভরে গেছে ব্রণতে, ক্রিম মাখলে সমস্যা হবে না তো?

শীতকালে ইউভি রে থেকে বাঁচতে হলে রোদে বেরোনোর আগে অবশ্যই সানস্ক্রিন মাখতে হবে।

এই শীতের সময় হিউমিডিফাইয়ার ব্যবহার করতে পারেন। এর থেকে বেরোনো গরম বাস্প ঘরের আদ্রতা বজায় রাখতে ও  ত্বক ভাল রাখতে বেশ সাহায্য করে।

এ ছাড়াও এই শীতের দিনে এমন কোনও সাবান ব্যবহার করা যাবে না যা মাখলে ত্বক শুষ্ক হয়ে যেতে পারে। এমন ধরনের সাবান ব্যবহার করন যাতে গ্লিসারিনের উপস্থিতি রয়েছে। এই সব সাবান ত্বকের আদ্রতা বজায় রাখতে সাহায্য করে।

শীত কালে ঠান্ডা জলে স্নান না করাই শ্রেয়। করণ শীতকালে ঠান্ডা জলে স্নান করলে ত্বক আরও বেশি শুষ্ক হয়ে যায় ফলে ত্বকে ব়্যাশ হয়। কিন্তু এই সময়ে গরম জলে স্নান করলে ত্বকের তাপমাত্রা ঠিকঠাক থাকে ফলে ত্বকও ভাল থাকে।

আরও পড়ুন,
*Yoga: ৩ আসন, শরীর সুস্থ রাখার পাশাপাশি জেল্লাদার করে তোলে ত্বক
*৭২ বার চেষ্টাও অন্তঃসত্ত্বা হয়নি স্ত্রী, প্রতিবেশী যুবকের বিরুদ্ধে মামলা ঠুকলেন স্বামী

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।