SSC GD Recruitment 2024: বেকারদের জন্য সুখবর! মাধ্যমিক পাশে চাকরি, শূন্য পদ ৩৯৪৮১

kmc 20240912 204224 t6r8YBAK1j 1

SSC GD Recruitment 2024: আমরা সকলেই জানি একটা সরকারি চাকরি পাওয়া আজকালকার দিনে এসে অনেকটাই মুশকিল। সরকারি চাকরি করতে চান তাদের জন্য একটি দারুণ সুখবর মাধ্যমিক পাশেই আপনি পেতে পারেন চাকরি। আধা সেনা ও কেন্দ্রীয় বাহিনীর আটটি বিভাগে পরিমাণে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে আপনার যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস তাহলে আপনি ফর্ম ফিলাপ করতে পারবেন।

৩৯ হাজার ৪৮১ পদে নিয়োগ

আনা যাচ্ছে ৩৯ হাজার ৪৮১ পদে নিয়োগ করা হবে। তার মধ্যে পুরুষদের জন্য রয়েছে ৩৫৬১২টি পদ এবং মহিলাদের জন্য রয়েছে ৩৮৬৯টি পদ। আপনি ফর্ম ফিলাপ করলে সামনের বছর ফেব্রুয়ারি মাসেই এই চাকরির পরীক্ষা দিতে হবে।আটটি বিভাগে কনস্টেবল চাকরি নিয়োগ হবে মধ্যে রয়েছে বিএসএফ ,সিআইএসএফ,সিআরপিএফ এসএসবি, আইটিবিপি এ আর, এস এস এফ এবং এনসিবি।

শিক্ষাগত যোগ্যতা

এই ফরম ফিলাপ করতে গেলে আপনাকে যে যোগ্যতা গুলি লাগবে সেগুলি হল প্রথমত আপনাকে ভারতীয় নাগরিক হতে হবে। দ্বিতীয়ত আপনার বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে এবং তৃতীয়তঃ আপনাকে কোন সরকার স্কুল থেকে ন্যূনতম মাধ্যমিক পাশের যোগ্যতা লাগবে। এক্ষেত্রে ST এবং SC দের বয়সের ছাড়ো দেওয়া হবে।

আবেদন করবেন কিভাবে

আবেদন করতে গেলে প্রথমে আপনাকে এসএসসি অফিসিয়াল সাইটে যেতে হবে । প্রথম ইউজার হলে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিন। আপনার পছন্দমত পরীক্ষায় সিলেক্ট করে এপ্লাই বাটনে ক্লিক করলেই আপনার ফর্ম খুলে যাবে। তারপর আপনার দেওয়া ডকুমেন্ট গুলি আপলোড করে সেগুলি একবার করে চেক করে সাবমিট করে দিলেই আপনার আবেদন করা হয়ে যাবে। এই ফর্মের একটি কপি জেরক্স করে আপনার কাছে রেখে দিতে হবে।এই ফর্ম আবেদন করতে আপনার আধার কার্ড বা বোঝার কার্ড এবং মাধ্যমিক পাস রেজাল্ট এবং এডমিট তার সাথে আপনার জাতিগত শংসাপত্র সাথে এক কপি রঙিন ছবি লাগবে ছবিটি যেন অবশ্যই পাসপোর্ট সাইজ হয়।

চাকরিতে নিয়োগ পদ্ধতি

যে সমস্ত পরীক্ষার্থীরা এই আবেদন করবে তার প্রথমে একটি কম্পিউটার বেস এক্সাম হবে ।এক্সাম পাশ করতে পারলে তার ফিজিক্যাল এবং মেডিকেল টেস্ট হবে। তাতেও যদি সে পাশ করে যায় তাহলে ইন্টারভিউ এর মাধ্যমে এই চাকরিতে নিয়োগ করা হবে।

১৮ থেকে ৫৬,৯০০ টাকা পর্যন্ত বেতন

মাসিক আয় হবে ১৮ হাজার টাকা থেকে ৫৬ হাজার ৯০০ টাকা পর্যন্ত বেতন পেতে পারে।

আরও পড়ুন,
*আরও ৩টি বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা, যাত্রীরা অনেক সুবিধা বোধ করবে