১ কুইন্টাল বরফের চাঁই আকাশ থেকে পড়ল, চিন্তিত বিজ্ঞানীরা!

kmc 20240930 111845 DmBFGkhL3E

গত শনিবার বাঁকুড়ায় ঘটলো এক আশ্চর্য আতঙ্কিত ঘটনা এই ঘটনার জেরে ভয় পেয়ে আছেন বাঁকুড়ার বাসিন্দারা। ঘটনাটি অবাক করা প্রায় এক কুইন্টাল সমান বরফের চাঁই আকাশ থেকে পড়ল। এই দেখে গ্রামবাসীরা ভয় পেয়ে গেছে এবং বিজ্ঞানীরা চিন্তিত কি করে এমন হল আর এই বরফের টুকরো কোথা থেকে পড়ল

তো কয়েক দিন ধরে বাঁকুড়ায় নিম্নচাপের জন্য ভালোভাবে রোদ ওঠেনি, গত শনিবার আলো ঝড় মলে রোদ দেখে সিমলা পাল ব্লকের ছোট রামবনী গ্রামের চাষিরা মাঠে গিয়েছিল চাষের কাজে। কাজ করতে করতে হঠাৎ দেখেন বরফের চাঁই আকাশ থেকে মাটিতে পড়তে।

মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে বরফেরচাঁই টুকরো টুকরো হয়ে গেছে। এই ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে বাঁকুড়ার সিমলা পাল এলাকায়। এই বরফের টুকরো কোথা থেকে এলো এ বিষয়ে ভাবাচ্ছে বিজ্ঞানীদেরও। বড়দের টুকরো পড়ার সঙ্গে সঙ্গে ঘটনার স্থল থেকে স্থানীয়রা পালিয়ে যায় তারপর কয়েকজন আবার এসে দেখেন সেই বরফের টুকরো যেই জায়গাটায় পড়েছিল সেই জায়গাটি শক্ত লাল কাঁকুরে মাটি বসে গিয়ে গর্ত হয়ে গেছে।

এবং সেই বরফের টুকরো চারপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে। এবং বেশ কিছুক্ষণ পর রোদের আলোতে সেই বরফের টুকরোগুলো গলে জল হয়ে গিয়েছিল। সিমলাপানির স্থানীয় বাসিন্দা আকাশ দুলে বলেন আমরা মাঠে কাজ করছিলাম হঠাৎ আচমকা একটি শব্দ শুনে গিয়ে দেখতে পাই আকাশ থেকে বরফের টুকরো পড়েছে মাটিতে।

এই ঘটনা শুনে বাঁকুড়ার খ্রিস্টান কলেজের ভূগোলের শিক্ষক সুব্রত পাল বলেন তিনি বলেন এত বড় বরফের টুকরো অসম্ভব তিনি মনে করেন যে কোন বিমান বাহ হেলিকপ্টারে সাজে বরফের টুকরো নিয়ে যাওয়ার সময় ভুলবশত সেই টুকরো নিচে পড়ে গেছে।