‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জন্মগ্রহণ করেছেন গুজরাটের তেলি পরিবারে, তিনি ওবিসি নন’: কংগ্রেস নেতা রাহুল গান্ধী

By BB Feb8,2024
'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জন্মগ্রহণ করেছেন গুজরাটের তেলি পরিবারে, তিনি ওবিসি নন': কংগ্রেস নেতা রাহুল গান্ধী'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জন্মগ্রহণ করেছেন গুজরাটের তেলি পরিবারে, তিনি ওবিসি নন': কংগ্রেস নেতা রাহুল গান্ধী

বর্তমানে দেশ জুড়ে চলছে জাতীয় কংগ্রেসের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। এবার এই সভা থেকে থেকেই কার্যত বোমা ফাটালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি বললেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুজরাটের তেলি পরিবারে জন্মগ্রহণ করেছেন। তিনি ওবিসি নন।” আর তার এই কথার পর রাজনৈতিক মহলে আলোড়ন শুরু হয়েছে। রাহুল তার মিছিল থেকে যে বক্তব্য রাখছিলেন সেখানেই এমন দাবি করেছেন তিনি।

তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী জাতপাত নিয়ে যে তথ্য দিয়েছেন তা মিথ্যাচার। গতকাল বুধবার রাজ্যসভায় সংরক্ষণ ইস্যুতে কার্যত ঝড় তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি সেদিন বলেন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা জওহরলাল নেহেরু সংরক্ষণের বিরোধী ছিলেন।

আরও পড়ুন,
*‘অ্যানিম্যাল’ হিট হওয়ার পর সন্দীপ রেড্ডি ভাঙ্গার সঙ্গে কাজ! মুখের উপর না কোরেছেন কঙ্গনা
*মুখ ভর্তি দাড়ি, চোখে ক্ষিপ্রতা, ‘বেদা’র ফার্স্ট লুকে দুর্দান্ত চমক জন আব্রাহামের, নায়িকা শর্বরী ওয়াঘ

follow Sangbad Bhavan on google news

তার এমন মন্তব্যের একদিনের মধ্যে সেই তথ্য সম্পর্কে প্রকাশ্যে বোমা ফাটালেন রাহুল। তিনি বলেন, প্রধানমন্ত্রী জেনারেল কাস্টের আওতাধীন। তিনি দাবি করেছেন, “২০০০ সালে বিজেপি তেলি জাতিকে ওবিসি’র তকমা দেয়। কিন্তু প্রধানমন্ত্রী জেনারেল কাস্টে জন্মেছেন।

প্রধানমন্ত্রী নিজের সারা জীবনেও জাতিগত সুমারিহতে দেবেন না দেশে। কারণ তিনি ওবিসি হিসাবে জন্মাননি, তিনি জেনারেল কাস্টে জন্মেছেন।” গতকাল রাজ্যসভায় প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর চিঠিকে উল্লেখ করে মোদি দাবি করেন সেই চিঠি তৎকালীন মুখ্যমন্ত্রীদের লেখেন নেহেরু।

তিনি ওই চিঠিতে সংরক্ষণের বিরোধীতা করেছিলেন। প্রধানমন্ত্রী এদিন বলেন, “সরকারি চাকরিতে বিশেষত পরিষেবামূলক চাকরিতে সংরক্ষণ ইস্যু থাকলে তাতে কাজের মান ভালো থাকে না।” মোদির এমন বক্তব্যের পর তাকে এদিন তোপ দাগেন রাহুল গান্ধী।

আরও পড়ুন,
*হুবহু রামলালা! প্রাচীন বিষ্ণু মূর্তি, শিবলিঙ্গ মিলল কর্নাটকের নদীতে
*মাধ্যমিকের ভয়ে বাড়ি থেকে চম্পট রিষড়ার ২ তরুণী, পুলিশের তৎপরতায় খোঁজ মিলল আজমেঢ় শরিফে

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক