'
১৪ই ফেব্রুয়ারি থেকে শুরু ২০২৫-র মাধ্যমিক, জানুন কবে কী পরীক্ষা? শুরু কটায়?১৪ই ফেব্রুয়ারি থেকে শুরু ২০২৫-র মাধ্যমিক, জানুন কবে কী পরীক্ষা? শুরু কটায়?

সম্প্রতি শেষ হলো চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা। আর এবার এক বছর বাকি থাকতেই প্রকাশিত হলো ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার সময়সূচি। সম্প্রতি বিকাশ ভবনে একটি সাংবাদিক বৈঠক ডেকে তিনি জানিয়ে দিলেন আগামী বছর মাধ্যমিক পরীক্ষা কোন কোন তারিখে হতে চলেছে।

সেখান থেকেই জানা যাচ্ছে ২০২৫ সালে ১৪ই ফেব্রুয়ারী মাধ্যমিক পরীক্ষা শুরু হবে এবং সেটি চলবে ২৪শে ফেব্রুয়ারী পর্যন্ত। তবে আগামী বছর পরীক্ষা ৯ঃ৪৫ মিনিট থেকে শুরু হবে নাকি ১১ঃ৪৫ থেকে তা এখনো জানা যায়নি। মনে করা হচ্ছে এবছর মাধ্যমিকের ফলপ্রকাশের দিনই সেটি জানানো হবে।

আরও পড়ুন,
*ম্যাচ চলাকালীন বজ্রাঘাতে ফুটবলারের মৃত্যু! শোকাহত সতীর্থেরা
*জীবিকা নির্বাহের শেষ সম্বলটুকুও পুড়ে ছাই! চোখে জল আনবে এই পরিবারের কাহিনি

এবছর মূলত শুক্রবার প্রথম ভাষার পরীক্ষা শুরু হয়েছিল এবং শনিবারই নেওয়া হয়েছিল দ্বিতীয় ভাষার পরীক্ষা। তারপর অন্যান্য বিষয়ের পরীক্ষাগুলি হয়েছিল। সেরকমভাবেই আগামী বছর শুক্রবার শুরু হবে প্রথম ভাষা এবং শনিবার দ্বিতীয় ভাষার পরীক্ষা।

সম্পূর্ণ সূচী-

১৪ই ফেব্রুয়ারী, শুক্রবার: প্রথম ভাষা।
১৫ই ফেব্রুয়ারী, শনিবার: দ্বিতীয় ভাষা।
১৭ই ফেব্রুয়ারী, সোমবার: ইতিহাস।
১৮ই ফেব্রুয়ারী, মঙ্গলবার: ভূগোল।

১৯শে ফেব্রুয়ারী, বুধবার: জীবনবিজ্ঞান।
২০শে ফেব্রুয়ারী, বৃহস্পতিবার: ভৌতবিজ্ঞান। 
২২শে ফেব্রুয়ারী, শনিবার: গণিত।
২৪শে ফেব্রুয়ারী, সোমবার: ঐচ্ছিক বিষয়।

আরও পড়ুন,
*ভোটের প্রার্থী হচ্ছেন মিঠুন চক্রবর্তী? হাসপাতাল থেকে বেরিয়েই কী জানালেন মহাগুরু?
*ভোটের প্রার্থী হচ্ছেন মিঠুন চক্রবর্তী? হাসপাতাল থেকে বেরিয়েই কী জানালেন মহাগুরু?

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।