গণপতি উৎসবের আগে বিশেষ বার্তা বলিউডের ভাইজান সলমন খানের

kmc 20240902 083356 NhOjgi6y8l

গণপতি উৎসবের আগে বিশেষ বার্তা দিতে দেখা গেল বলিউডের ভাইজান সলমন খানকে! মুম্বাই শহর-সহ গোটা ভারতবর্ষ জুড়েই গণপতি উৎসবে মেতে ওঠেন ভক্তরা। তবে মুম্বাই শহরে গণপতি উৎসবে আমেজ অনেকটাই বেশি থাকে। যদিও গনেশ বিসর্জনের পর এমন কিছু দৃশ্য দেখা যায় যা মোটেই দৃষ্টিসুলভ নয়।

সেই নিয়েই কথা বলতে দেখা গেল অভিনেতাকে। সম্প্রতি একটি ইনস্টাগ্রাম পেজের তরফ থেকে তার একটি ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে তিনি বলছেন, ‘কতটা খারাপ লাগে যখন গণপতি বিসর্জনের পর দেখা যায় তার মাথা একদিকে, পেট একদিকে, শুঁড় অন্যদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।’

‘সমুদ্রের ধারে গেলে গণেশজির দেহের একাধিক অংশ দেখা যায় এবং অনেক সময় আমাদের পায়েও লাগে। এটা মোটেই ভালো জিনিস নয়। তাই চেষ্টা করবেন পরিবেশবান্ধব গণেশ তৈরি করার।’ আসলে তিনি এটাই বলতে চেয়েছেন এমন গণেশ মূর্তি তৈরি করার যার অংশগুলো ছড়িয়ে ছিটিয়ে না থেকে পরিবেশের সাথে মিশে যাবে।

মাটি দিয়ে যে কোনো মূর্তি তৈরি করলে খুব সহজেই পরিবেশের সাথে মিশে যায়। একদিকে যেমন সেটি পরিবেশ দূষণ করে না আবার দৃষ্টিকটুও লাগে না বিষয়টি দেখতে। উল্লেখযোগ্য আগামীর ৭ই সেপ্টেম্বর শুরু হবে গণপতি উৎসব এবং গণেশ বিসর্জন হবে আগামী ১৭ই সেপ্টেম্বর।

এই কটাদিন গোটা মুম্বাই জুড়ে চলবে খুশির আবহ। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা প্রত্যেকেই এই উৎসবে মেতে ওঠেন। আর বিভিন্ন তারকাদের বাড়ির পুজো আমরা দেখতে পাই সোশ্যাল মিডিয়ার দৌলতে।

আরও পড়ুন,
*হলুদ লেহেঙ্গায় দর্শকদের মুগ্ধ করলেন জনপ্রিয় শিল্পী পলক মুছল!