Make Up Tips: মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়ছেন? এতে ত্বকের কি কোনও ক্ষতি হচ্ছে? | SANGBAD BHAVAN  

Make Up Tips: মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়ছেন? এতে ত্বকের কি কোনও ক্ষতি হচ্ছে?

Make Up Tips: শহরে এখন হালকা শীতের আমেজ। এটাই তো উপযুক্ত সময় মনভরে সাজগোজের। সারা বছরের আলসেমি কাটিয়ে উঠে ওয়ার্ডড্রোব থেকে বেরনো ফ্যাশনেবল ড্রেসের সাথে শুধু দরকার চোখের মোহময়ী টাচ। গরমে ঘেমে গিয়ে মেকআপ গলে পড়ার চিন্তা ছেড়ে এই তো সঠিক সময় নতুন শেখা মাল্টিকালার শ্যাডো ট্রাই করার।

প্রাণ ভরে মেকআপ করে পার্টিতে গিয়ে দিনভর হুল্লোড় শেষে ফিরে এসে আর অত এনার্জি কোথায়? এমন ভারী মেকআপ তোলার, ফলেই মেকআপ নিয়েই সোজা বালিশে মাথা। তখনকার মত এর ফালটা টের না পেলেও দিন কয়েকের মধ্যেই এই ক্লান্তির বড় মাশুল দিতে পারে।

আরও পড়ুন,
*ভুলাক্কার! স্মৃতি ফাঁকি দিচ্ছে? সমস্যা কমবে এই তিন খাবার খেলে
*কনের বাড়ির মেনুতে মটন নেই, ক্ষোভে বিয়ে বাতিল করল পাত্রপক্ষ

মেকআপ দীর্ঘক্ষণ ত্বকের উপর থাকলে বন্ধ হয়ে যায় রোমকূপ। এতে স্কিনে ব্রণ, ফুসকুড়ির সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

রূপ বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী মেকআপ ঠিক মতো তোলা না হলে দ্রুত বলিরেখা পড়ে যায়। আসলে মেকআপের পরত কোলাজেন উৎপাদনের প্রবণতা বন্ধ করে দিতে পারে। ফলে ইলাস্টিন ভেঙে গেলেই ত্বকে দ্রুত বলিরেখা তৈরি হয়ে যায়।

মাথায় রাখতে হবে সবচে ভয়ঙ্কর চোখের আশপাশের মেকআপ। তাই চোখে ভারী মেকআপ করলে তা অবশ্যই সময় নিয়ে সযত্নে তুলতে হবে। বেশি চাপাচাপি করলে বা মেকআপ ঠিক ঠাক তোলা না হলে চোখের আশপাশে ভাঁজ পড়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। ফলে মুখে পড়তে পারে বয়সের ছাপ।

যদি চোখে কাজল, আইশ্যাডো, মাস্করা না পরিষ্কার করেই ঘুমিয়ে পরেন তাহলে সংক্রমণের সম্ভাবনা তৈরি হয়। অবশিষ্ট মেকআপ চোখে ঢুকে ইরিটেশন সৃষ্টি করতে পারে। চোখ লাল হয়ে যেতে পারে। এমনকী অনেক সময় চুলকাতে পারে, জ্বালাপোড়া করেতে পারে চোখে।

রূপ বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী, সারাদিন ঠোঁটে লিপস্টিক লাগিয়ে রাখলে সেই লিপস্টিক যদি ভালোভাবে পরিষ্কার না করা হয় তবে ঠোঁটের স্বাভাবিক রঙ নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। একেবারে কালো হয়ে যেতে পারে ঠোঁটের রং।

আরও পড়ুন,
*এই শীতেও ঠান্ডা জলে স্নান করছেন? অজান্তে নিজের কোন ক্ষতি করছেন না’তো
*৭২ বার চেষ্টাও অন্তঃসত্ত্বা হয়নি স্ত্রী, প্রতিবেশী যুবকের বিরুদ্ধে মামলা ঠুকলেন স্বামী

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।