'
Ram Setu: রাম সেতু, আরিচল মুনাই পয়েন্ট পরিদর্শনে মোদীRam Setu: রাম সেতু, আরিচল মুনাই পয়েন্ট পরিদর্শনে মোদী

আগামী ২২শে জানুয়ারি সোমবার অযোধ্যায় উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের। এরপরই সাধারণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে মন্দিরের দরজা। তবে সোমবার উদ্বোধনের আগে এবার দু’দিনের তামিলনাড়ু সফরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কথিত আছে, রামায়নের সঙ্গে দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর বিশেষ যোগসূত্র রয়েছে।

আর এই কারণে শনিবার সকালে তিরুচিরাপল্লির রঙ্গনাথস্বামী মন্দির, রামেশ্বরম মন্দিরে পুজো দেওয়ার পর তিনি আজ রবিবার আরিচল মুনাই পয়েন্ট ও শ্রী কোথানদারামাসওয়ামি স্বামী মন্দিরে যাবেন বলে জানা গিয়েছে। পৌরাণিক মতে বাকি দু’টি জায়গার গুরুত্বও অপরিসীম। রামায়ণে বলা আছে, লঙ্কাকাণ্ডের সময় আরিচল মুনাই পয়েন্ট থেকে রাম সেতু নির্মিত হয়।

আরও পড়ুন,
*ছেলেবেলা কেটেছে সোনাগাছিতে, সেই অভিজিৎ আজ বাঙালির গর্ব
*নুসরতের বুকে খোদাই করা ও কার নাম? শৈশবের অতীত ঘিরে তুঙ্গে জল্পনা

সোমবার অযোধ্যার রাম মন্দির উদ্বোধনের আগে সেই স্থানগুলি পরিদর্শন করবেন নরেন্দ্র মোদি। রবিবার সকাল সাড়ে ৯টার সময় আরিচল মুনাই পয়েন্টে যাওয়ার পর সেখান থেকে কোথানদারামাসওয়ামি স্বামী মন্দিরে যাবেন প্রধানন্ত্রী, এমনটাই জানা গিয়েছে।

জানা যাচ্ছে, কোথানদারামাসওয়ামি নামের অর্থ হল, তির-ধনুকের সঙ্গে শ্রী রামচন্দ্র। এটিই সেই স্থান যেখানে শ্রীরাম বিভীষণের রাজ্যাভিষেক করিয়েছিলেন। আর তাই পৌরাণিক মতে, এই স্থানের গুরুত্ব অপরিসীম। ধানুসকদিতে অবস্থিত এখানেই রামচন্দ্রের সঙ্গে প্রথমবার বিভীষণের সাক্ষাৎ হয়। বিভীষণ রামকে উদ্বাস্তু বলেছিলেন বলে কথিত আছে।

শনিবার তিরুচিরাপল্লিতে রোড শো করে তিরুচিরাপল্লির রঙ্গনাথস্বামী মন্দিরে যান প্রধানমন্ত্রী। চারিদিকে ফুল দিয়ে নরেন্দ্র মোদিকে স্বাগত জানানো হয়। এরপর প্রধানমন্ত্রী শ্রী রঙ্গনাথস্বামী মন্দির পরিদর্শন করে পুজো দেন। আগামীকা সোমবারের জন্য প্রস্তুতি যেমন তুঙ্গে তেমনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও সামিল হয়েছেন রাম মন্দির উদ্বোধনের নানান অনুষ্ঠানে।

আরও পড়ুন,
*‘প্রভু শ্রী রাম কে নাম’ বড় অনুদান অক্ষয়- হেমা মালিনীর, রাম লেখা ইট দিয়েছেন অনুমপ
*রামনামের ছোঁয়া! দেশের ৩৪৩টি স্টেশনকে আলোয় সাজায়ে তোলার জন্য বেছে নিল রেল

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।