'

ভোল বদলাচ্ছে ব্যান্ডেল স্টেশনের, বাংলার ১৭টি রেল স্টেশনের জন্য ৫৪৪ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র

By BB Feb26,2024
The center allocated 544 crores for 17 railway stations in Bengalভোল বদলাচ্ছে ব্যান্ডেল স্টেশনের, বাংলার ১৭টি রেল স্টেশনের জন্য ৫৪৪ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র

বাংলার ১৭টি রেল স্টেশনের জন্য ৫৪৪ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র

এবার বাংলার কয়েকটি রেল স্টেশন হতে চলেছে নতুনভাবে। দেখলে মনে হবে বিদেশে আছেন, এমনই পরিকল্পনা গ্রহণ করেছে রেলমন্ত্রক। এবার অমৃড ভারত প্রকল্পে বাংলার কয়েকটি রেল স্টেশনকে নতুন রূপ দেওয়া হবে।

Bandel Station: ভোল বদলাচ্ছে ব্যান্ডেল স্টেশনের

আর তার মধ্যে রয়েছে হুগলির ব্যন্ডেল স্টেশন। এই স্টেশনে এবার গড়ে উঠবে অত্যাধুনিক ব্যবস্থা। বাংলায় যতগুলি রেল স্টেশনে বরাদ্দ করা হয়েছে তার মধ্যে সবথেকে বেশি বরাদ্দ করা হয়েছে।

৫৪৪ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র

জানা যাচ্ছে, বাংলার মোট ১৭টি রেল স্টেশনের জন্য টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। মোট ৫৪৪ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তার মধ্যে শুধুমাত্র ব্যান্ডেলে স্টেশনের জন্য বরাদ্দ করা হয়েছে ৩০৭ কোটি টাকা। পূর্ব রেলের একটি গুরুত্বপূর্ণ রেল স্টেশন ব্যান্ডেল। এবার সেই স্টেশনটি নতুন রূপে সেজে উঠতে চলেছে। এটি হাওড়া বর্ধমান মেইন লাইনের গুরুত্বপূর্ণ একটি স্টেশন।

এই স্টেশনের উপর দিয়ে যেমন একাধিক দূরপাল্লার ট্রেন চলাচল করে তেমনি থামে। এবার বর্তমানে এই স্টেশনে গড়ে উঠতে চলেছে আধুনিক ব্যবস্থা। নতুন করে পরিকল্পনার মধ্যে দিয়ে এবার রূপ বদলে যাবে এই স্টেশনের।

জানা যাচ্ছে, আন্তর্জাতিক মানের মতন করে গড়ে তোলা হবে এই স্টেশনকে। মনে হবে যেনো বিদেশে রয়েছেন। তবে বাসিন্দাদের ক্ষোভ ব্যান্ডেল স্টেশনের আন্ডারপাসে জল জমার বিষয়টি নিয়ে রেল বহুদিন ধরে কোনো ভাবনাচিন্তা করছে না।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক