'

‘আগে এর অর্থ বুঝে নিন’- সিএএ প্রসঙ্গে সরব কঙ্গনা, ভিন্ন মত বিজয়ের

By BB Mar14,2024
'Understand its meaning first'- Sarab Kangana on CAA'আগে এর অর্থ বুঝে নিন'- সিএএ প্রসঙ্গে সরব কঙ্গনা, ভিন্ন মত বিজয়ের

নাগরিকত্ব সংশোধনী আইন সম্পর্কে ভিন্ন মতামত দিতে দেখা গেলো বলিউড অভিনেত্রী কঙ্গণা রানাওয়াত এবং দক্ষিণের তারকা থালাপ্যাথি বিজয়কে। যা দেখার পরে শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আসলে সম্প্রতি পার্লামেন্টে নাগরিকত্ব সংশোধন আইন সংক্রান্ত ঘোষণা করা হয়েছে।

এই আইনটি মূলত বিভিন্ন ধর্মীয় মানুষদের ভারতীয় নাগরিকত্ব ট্র্যাক করার জন্য তৈরি হয়েছে। মুসলিম বাদ দিয়ে যারা আফগানিস্তান, বাংলাদেশ এবং পাকিস্তান থেকে ধর্মীয় নিপীড়নের কারণে ভারতে এসেছিলেন তাদের বিষয়টিও দেখা হবে এই আইনের আওতায়। এই নিয়ে নিজস্ব মতামত দিতে শুরু করেছেন তারকারা।

এই যেমন কঙ্গণা ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভারতীয় পতাকার সাথে সিএএ ক্যাপশন-সহ একটি ছবি শেয়ার করেছেন। যেখানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লিখেছেন, ‘আপনি সিএএ সম্পর্কে কোনো মতামত তৈরি করার আগে এর অর্থ বুঝে নিন। সকলের আগে বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া উচিত।’

তবে এই বিষয়ে তিনি সমর্থন জানালেও ভিন্ন সুর শোনা গিয়েছে দক্ষিণের অভিনেতা বিজয়ের গলায়। তিনি এই বিষয়টি মোটেই পছন্দ করেননি। প্রথমত তিনি কেন্দ্রের সমালোচনা করেছেন। সাথে তামিলনাড়ু সরকারকে বলেন যেন তারা এই আইনটি বাস্তবায়ন না করেন। তার মতে এটি মোটেই গ্রহণযোগ্য নয়।

এই বিষয়ে তিনি লিখেছেন, ‘যেখানে দেশের সমস্ত নাগরিক সম্প্রীতির সাথে বসবাস করেন, সেখানে এরকম নাগরিকত্ব সংশোধনী আইন কোনোদিনও প্রয়োগ করা গ্রহণযোগ্য নয়। নেতাদের নিশ্চিত করা উচিত যাতে এই আইনটি তামিলনাড়ুতে না প্রয়োগ করা হয়।’

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক