যৌবন ঘোড়ার মত শক্তিশালী করে দেয় তরমুজ খোসা, জানুন, খাবেন কি ভাবে

By BB Apr25,2024
Watermelon peel makes youth strong like a horse, know how to eat itযৌবন ঘোড়ার মত শক্তিশালী করে দেয় তরমুজ খোসা, জানুন, খাবেন কি ভাবে

গরমের আবহে একটি উপকারী ফল হলো তরমুজ। এই ফলে জলের পরিমাণ বেশি হওয়ায় গরমে এই ফল খাওয়া খুব উপকারী। তরমুজের এর পাশাপাশি রয়েছে আরও একাধিক গুণ। তরমুজ যৌবনকে শক্তিশালী করে। তরমুজের খোসা নিয়মিত খেলে যৌবন থাকবে প্রথম দিনের মতন। এর পাশাপাশি বাড়বে পুরুষত্ব ও বার্ধক্যেও তার প্রভাব থাকবে।

এছাড়া তরমুজের খোসা ত্বকের জন্য বেশ উপকারী একটি ফল। হলুদ ও মধুর সঙ্গে মিশিয়ে নিয়মিত মুখে লাগালে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে। এই গরমে তরমুজ খেলে শরীরে জলের আধিক্য কমে। যদিও দামেও বেশ সস্তা হল এই তরমুজ। তাই তরমুজ খাওয়া বেশ স্বাস্থ্যকর। এর পাশাপাশি তরমুজের খোসা খাওয়ার উপকারিতা রয়েছে।

তরমুজের খোসা রান্না করে খাওয়া যায়। ডালের সঙ্গে যেভাবে সবজি মিশিয়ে খাওয়া হয় সেভাবে তরমুজ মিশিয়ে রান্না করুন। তরমুজ যৌবন যেমন ধরে রাখে তেমনি শরীরে শক্তি বৃদ্ধি করে। এর পাশাপাশি ওয়ার্ক আউট করার সময় সিট্রুলাইনের পরিপূরকগুলি আমাদের পেশীতে অক্সিজেন সরবরাহ করে। এর ফলে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে।

follow Sangbad Bhavan on google news

এর পাশাপাশি যাদের উচ্চ রক্তচাপ রয়েছে তারা তরমুজের খোসা খেতে পারেন। তরমুজের খোসার নির্যাস উচ্চ রক্তচাপকে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। তাই তরমুজের খোসা খাওয়ার বিভিন্ন পদগুলি অবলম্বন করতে হবে। ডালে মিশিয়ে খেতে পারেন। কিংবা স্যালাড হিসেবে বা খোসার হালুয়া বানিয়ে খাওয়া যেতে পারে। তবে রান্না করে খাওয়ার থেকে কাঁচা খেলে বেশি উপকার পাওয়া যায় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন,
*Ushasi Ray: স্লিভলেস ব্লাউজ, লাল টুকটুকে শাড়িতে লাস্যময়ী ঊষসী! অভিনেত্রীর বোল্ড লুক
*মেয়েদের শরীরের কোন অঙ্গের নাম উল্টে লিখলেও একই হবে?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক