'

‘বাড়ি থেকে ধাক্কা মেরে বেড়ে বের করে দিয়েছে’, বললেন বলিউডের বাদশা শাহরুখ খান

By BB Mar18,2024
Shah Rukh Khan said, "I was pushed out of the house".'বাড়ি থেকে ধাক্কা মেরে বেড়ে বের করে দিয়েছে', বললেন বলিউডের বাদশা শাহরুখ খান

কিং খান বললেই প্রথমে যে নামটি মাথায় আসে তিনি হলেন বলিউডের বাদশা শাহরুখ খান(Shah Rukh Khan)। অভিনয় জগতে আসার আগে তাকে জীবনে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। ভেঙে না পড়ে পরিস্থিতির সঙ্গে লড়াই করে আজকে তিনি বলিউডের একেবারে প্রথম সারির অভিনেতা। জনপ্রিয় অভিনেতার তালিকায় তার নাম থাকবে সবার প্রথমে। বলিউডে তিনি একাধিক ছবিতে অভিনয় করেছেন।

যার মধ্যে একাধিক ছবি ব্লকবাস্টার হিট হয়েছে। তবে ২০১৮ সালে ‘জিরো’ ছবি মুক্তির পর তিনি বহুদিন সিনেমা থেকে অবসর নিয়েছিলেন। তাকে বেশ কিছু বছর সিনেমার পর্দায় দেখা যায়নি। তবে জল্পনা শোনা যাচ্ছিল তিনি ফের কামব্যাক করতে পারেন। অবশেষে দীর্ঘ কয়েকবছর পর ২০২৩ সালে বড় পর্দায় মুক্তি পায় ‘পাঠান’। ছবিটি গোটা দেশের মানুষকে হলমুখী করেছে।

এরপর ‘জওয়ান’ বেশ হইচই ফেলে দেয়। বক্স অফিসে দুর্দান্ত সাফল্য পায় ছবি দু’টি। তবে কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘ডাঙ্কি’ ছবিটি নিয়ে বিশেষ উন্মাদনা দেখা না দিলেও মানুষ সেই ছবিটিও ভালোবেসেছেন। ‘জওয়ান’ ছবির একটি ডায়লগ বেশ জনপ্রিয় হয়ে ওঠে। সেটি হল “বেটে কো হাত লাগানে সে পহেলে বাপ সে বাত কর”। অনেকেই এই ঘটনার সঙ্গে শাহরুখ পুত্র আরিয়ান খানের যোগসূত্র খুঁজছেন।

আরিয়ানকে গ্রেফতার করার পর সিনেমা দুনিয়া থেকে সরে গিয়ে ছেলের জন্য দিনরাত এক করেছেন শাহরুখ। টানা ছয় মাস পর তিনি প্রমাণ করে দিয়েছেন শাহরুখের ছেলের কোনোরকম দোষ নেই। তাই বলাই যায় শাহরুখ যেমন একজন দায়িত্ববান অভিনেতা তেমনই একজন দায়িত্ববান বাবা এবং স্বামী।

তিনি গৌরিকেও আগলে রেখেছেন। তিন সন্তানকে মানুষ করেছেন। বয়স অনেক অল্প যখন সেই সময় ছেলেমেয়ের কাছে সিনেমা করার প্রস্তাব আসতো। সেগুলি ফিরিয়ে দিয়েছেন শাহরুখ। তিনি চেয়েছেন পড়াশোনা করে সম্পূর্ণ জ্ঞান অর্জনের পরই তারা নিজেদের মতন কেরিয়ার বেছে নেবে। সন্তানদের নেপোটিজমের শিকার হতে দেননি। তার সুপারস্টারের তকমা ছেলেমেয়েরা নিয়ে ঘুরুক তা তিনি চাননি।

শাহরুখ তার সিনেমার পর্দায় কামব্যাক করা প্রসঙ্গে নিজের পরিবারকে দায়ী করেছেন। সম্প্রতি জি সিনে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে দাঁড়িয়ে তিনি বলেন, যখন তার একের পর এক ছবি ফ্লপ হচ্ছিল তখন তিনি রাগ করে বাড়িতে বসে থাকতেন এবং ঘরের মানুষদের সঙ্গে সময় কাটাতেন, তাদের হাসাতেন। এরপর তার সন্তানেরা ও স্ত্রী তাকে ফের সিনেমায় ফেরার অনুপ্রেরণা দেয়। আর তারপরই ‘পাঠান’, ‘জওয়ান’ ছবিতে অভিনয় শুরু করেন তিনি।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক