গরমে জ্বালাপোড়ার মক্ষম অস্ত্র কাঁচা আম, খেলেই উপকার

By BB Apr29,2024
mango is the best weapon for heartburn in summerগরমে জ্বালাপোড়ার মক্ষম অস্ত্র কাঁচা আম, খেলেই উপকার

কাঁচা আম খেতে পছন্দ করেন না এমন মানুষ নেই বললেই চলে। আম ডাল থেকে শুরু করে কাঁচা আমের চাটনি বাঙালীর ভীষণই পছন্দের খাবার। তবে শুধু স্বাদের জন্যই নয় এই কাঁচা আমের কিন্তু বেশ কিছু গুণাগুণও রয়েছে। আজ আমরা সেগুলিই আলোচনা করবো এই প্রতিবেদনে।

কাঁচা আমে রয়েছে ভিটামিন সি, ভিটামিন ই। এছাড়াও রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে। তাই গরমে বেশি করে কাঁচা আম খাওয়ার চেষ্টা করুন।

যাদের বদহজম, কোষ্ঠকাঠিন্যর মতো সমস্যা রয়েছে তারা কাঁচা আম দিয়ে কোনো পদ রান্না করে খান। এটি যেমন লিভার ভালো রাখতে সাহায্য করে তেমনি এতে থাকা পাচক উৎসেচক হজম প্রক্রিয়া ভালো করে।

follow Sangbad Bhavan on google news

এতে রয়েছে পটাশিয়াম, ম্যাগনেসিয়ামের মতো উপাদান। যেটি হার্টের রক্ত সঞ্চালন ভালো রাখতে সাহায্য করে। তাই একদিকে যেমন রক্তচাপ থাকে নিয়ন্ত্রণে তেমনি হার্টের স্বাস্থ্য ভালো থাকে।

যাদের শরীরে কোলেস্টেরল রয়েছে তারা কাঁচা আম খাওয়ার চেষ্টা করুন। কারণ, এটি কোলেস্ট্রল নিয়ন্ত্রণে রাখে।

যাদের অম্বলের সমস্যা রয়েছে তারা কাঁচা আম খেতে পারেন। কারণ, এতে এমন কিছু উপাদান আছে যা অ্যাসিড কমাতে সাহায্য করে। এছাড়াও গ্যাস্ট্রিকের সমস্যার সমাধান করে।

পাকা আমের তুলনায় কাঁচা আমে অনেক কম ক্যালরি রয়েছে। কারণ, এতে চিনির মাত্রা কম এবং ফাইবার বেশি যা ওজন কমানোর জন্য ভীষণই উপযোগী।

আরও পড়ুন,
*১ টিও মশা থাকবে না, বাড়িতে লাগান ৫ গাছ, নাম জানুন
*Crime Stories: ননদের পরকীয়া ধরে ফেললো বৌদি! একা দেখুন এই স্টোরি

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক