Recipes: স্বাদে ভরপুর, আম দিয়ে মাছের ডিমের টক রেসিপি

By BB May15,2024 #Recipes
aam diye macher dimer tok RecipesRecipes: স্বাদে ভরপুর, আম দিয়ে মাছের ডিমের টক রেসিপি

Recipes: গরমকাল মানেই আমের সমাহার। বর্তমানে কাঁচা আম দিয়ে অনেকেই নানান রকমের পদ বানিয়ে খাচ্ছেন। যার মধ্যে রয়েছে আমের চাটনি, আমের ঝোল টক ইত্যাদি। বাজারে কিন্তু এখন মাছের ডিম উপলব্ধ রয়েছে। আর এই মাছের ডিম দিয়েই কাঁচা আমের অসাধারণ পদ রান্না করা যায়। আজ আমরা সেই রান্না সম্পর্কেই জানবো এই প্রতিবেদনে।

উপকরণ হিসেবে লাগবে রুই বা কাতলা মাছের ডিম, কাঁচা আমের কুচি, বেসন, আদা বাটা, কাঁচা লঙ্কা চেরা, কাঁচা লঙ্কা বাটা, তেঁতুলের ক্বাথ, গোটা সর্ষে, পাঁচফোড়ন, হলুদ গুঁড়ো, চিনি, নুন, সর্ষের তেল, খাবার সোডা।

প্রণালী: প্রথমেই মাছের ডিম হলুদ গুঁড়ো, নুন, সোডা এবং বেসন দিয়ে মেখে রাখুন। এরপর সেগুলোকে বড়ার আকারে ভেজে তুলে নিন। বাকি তেলে পাঁচফোড়ন ও সর্ষে ফোড়ন দিয়ে তার মধ্যে আদা ও লঙ্কা বাটা দিয়ে দিন। কিছুক্ষণ নাড়াচাড়া করার পর যখন দেখবেন তেল বেরিয়ে আসছে তখন তাতে তেঁতুলের ক্বাথ দিন।

follow Sangbad Bhavan on google news

আপনি চাইলে সামান্য জলও দিতে পারেন। যখন ফুটতে শুরু করবে তখন ওপর থেকে কাঁচা আমের টুকরো গুলো দিয়ে দিন। খানিকক্ষণ ফোটার পর আম নরম হয়ে গেলে তার মধ্যে যোগ করুন মাছের ডিমের বড়াগুলি। শেষে নামানোর আগে কাঁচা লঙ্কা চেরা এবং চিনি দিয়ে কিছুক্ষণ ঢাকা দিয়ে রাখুন। ব্যস, নামিয়ে নিলেই তৈরি অসাধারণ স্বাদের এই পদ।

আরও পড়ুন,
*Recipes: স্বাদে বদল আনতে চান? রইলো ছানা পটল রেসিপি
*Recipes: যৌবন বেঁধে রাখবে, পাতে রাখুন এই মাছের রেসিপি

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক