'

দু’দশকের প্রেম, এবার বিবাহবন্ধনে আবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার সমকামী বিদেশমন্ত্রী পেনি ওং

By BB Mar19,2024
Australia's gay foreign minister Penny Wong is now marriedদু'দশকের প্রেম, এবার বিবাহবন্ধনে আবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার সমকামী বিদেশমন্ত্রী পেনি ওং

প্রায় দুই দশক প্রেম করার পর বিবাহবন্ধনে আবদ্ধ হলেন অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ওং। সোফি অ্যালোয়াশের সঙ্গে তার সমকামী প্রেমের কথা সকলেই জানেন। দীর্ঘদিন ধরে সম্পর্কে আবদ্ধ ছিলেন তারা। সেটিকেই এবার পরিণতি দিলেন।

পাশাপাশি তিনি দেশের প্রথম এমপি যিনি সমকামী বিবাহ করলেন। গত রবিবার তার বিয়ের খবর প্রকাশ্যে এনেছেন তিনি। তাদের বিয়ের আসর বসেছিল দক্ষিণ অস্ট্রেলিয়ার রাজধানী অ্যাডিলেডে। শনিবার একসাথে বাকিটা জীবন চলার অঙ্গীকার নিয়েছেন তারা।

আর তাদের এই গুরুত্বপূর্ণ দিনে সেখানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি অ্যালবানিজ। এছাড়াও ছিলেন স্বাস্থ্যমন্ত্রী বাটলার এবং পেনির ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনেরা। ইনস্টাগ্রামে বিয়ের ছবি পোস্ট করে পেনি লেখেন, ‘এই বিশেষ দিনটিতে আমাদের পরিজন ও বন্ধু-বান্ধবেরা আমাদের সঙ্গে ছিলেন।’

যা দেখার পর তাদের শুভেচ্ছাবার্তায় ভরিয়ে তুলেছেন সকলে। পাশাপাশি এই সাহসী পদক্ষেপের জন্য কুর্নিশ জানিয়েছেন প্রত্যেকে। উল্লেখযোগ্য, পেনিই প্রথম এশীয় যিনি অস্ট্রেলিয়ার মন্ত্রীসভায় রয়েছেন। ২০০২ সাল থেকে সেনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

দুই দশক সময় ধরে পেনি সম্পর্কে আবদ্ধ ছিলেন তার সঙ্গীর সাথে। ২০১৭ সালে সেই দেশে সমকামী বিয়ে আইনিভাবে স্বীকৃতি লাভ করে। আর এই স্বীকৃতি লাভের জন্য যে আন্দোলন হয়েছিল তখন তিনি সেখানেও যুক্ত ছিলেন। অবশেষে মনের মানুষকে সারাজীবনের জন্য নিজের করে নিলেন তিনি।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক