ট্যাপ খুলেই গরম জল বেরোচ্ছে? এই সহজ উপায়ে ঠান্ডা থাকবে ট্যাঙ্কির জল

By BB Apr28,2024
Hot water coming out of the tap? This simple way will keep the tank water coldট্যাপ খুলেই গরম জল বেরোচ্ছে? এই সহজ উপায়ে ঠান্ডা থাকবে ট্যাঙ্কির জল

বর্তমানে গরমের দাপটে পুড়ছে দক্ষিণবঙ্গ। এর পাশাপাশি উত্তরবঙ্গের সমতল জেলাগুলিতেও গরমের দাপট লক্ষ্য করা যাচ্ছে। আগামী বেশ কিছুদিন এমন আবহাওয়া চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আর এই রোদের তাপে ট্যাঙ্ক থেকে আসছে গরম জল।

রোদের মধ্যে বাইরে থেকে কাজ সেরে এসে যদি ট্যাপ খুলে ঠান্ডা জল পাওয়ার ইচ্ছে হয় তাও মিলছে না। কারণ ট্যাপ খুললেই গরম জল পড়ছে। এই সমস্যা এখন সর্বত্র। তাই আজকের প্রতিবেদনে সমাধান রইল কীভাবে ট্যাঙ্কের জল ঠান্ডা রাখবেন৷

কয়েকটি উপায় অবলম্বন করলেই মিলবে ট্যাঙ্কের কনকনে ঠান্ডা জল। প্রথমে ট্যাঙ্ককে কিছু দিয়ে ঢেকে দিতে হবে। যাতে সূর্যের আলো সরাসরি ট্যাঙ্কের গায়ে না পড়ে তার জন্য মোটা কাপড় বা ট্যাঙ্ক কভার দিয়ে জলের ট্যাঙ্ক ঢেকে দিন।

follow Sangbad Bhavan on google news

এর ফলে সূর্যের আলো সরাসরি ট্যাঙ্কের জলকে গরম করতে পারবে না। এছাড়া ট্যাঙ্কের গায়ে চুন বা মাটির স্তর মাখাতে হবে। এরফলে সূর্যের আলো ট্যাঙ্কের জল গরম করতে পারে না। ফলে জল থাকে ঠান্ডা।

মাটি যেহেতু জলকে ঠান্ডা রাখে তাই ট্যাঙ্কের গায়ে মাটি লাগানো থাকলে ট্যাঙ্কের জল সহজেই ঠান্ডা থাকবে। এছাড়া চুনের প্রলেপ লাগানোর কারণ রয়েছে। সূর্যের আলো সাদা রংকে শোষণ করতে পারে না। সাদা রঙে সূর্যের আলো পড়লে তা প্রতিফলিত হয়। তাই ট্যাঙ্কের গায়ে যদি সাদা রঙ করা হয় তবে সূর্যের আলো প্রতিফলিত হবে এবং ট্যাঙ্কের মধ্যেকার জলকে গরম করতে পারবে না।

আরও পড়ুন,
*Web Series: শরীরের চাহিদা মেটাতে পরকীয়ায় মাতলেন নার্স, ভুলেও পরিবারের সামনে দেখবেন না এই সিরিজ
*শুক্রের কৃপায় ৩ রাশির সুখ সমৃদ্ধি বাড়বে

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক