'
রজনীকান্ত, শাহরুখরা তাঁর কাছে ‘বাচ্চা’! জানেন কী এক বছরে ২৫টি হিট ছবি করেছেন কোন ভারতীয় অভিনেতা?মোহনলাল

এমন অনেক তারকা রয়েছেন যারা নিজেদের সিনেমা কেরিয়ারে হাতে গোনা কয়েকটি ছবিতে অভিনয় করেই সফলতা অর্জন করেছেন এবং সেই ধারাটি বজায় রেখেছেন। আবার এমন অনেকে রয়েছেন যারা বছরে একাধিক ছবিতে অভিনয় করেন। জানা যাচ্ছে, ২৫টি ছবিতে অভিনয় করে হিট সিনেমা উপহার দিয়েছেন এক অভিনেতা। আর তিনি হলেন দক্ষিণী ফিল্মজগতের জনপ্রিয় অভিনেতা মোহনলাল।

দক্ষিণী ছবির দুনিয়ায় তার জনপ্রিয়তা বেশ উর্ধ্বে। মাত্র ১৮ বছর বয়সে সিনেমা জগতে অভিনয় শুরু করেন তিনি৷ মালায়ালম ছাড়াও তামিল, কন্নড়, হিন্দি, তেলেগু ছবিতে অভিনয় করেছেন তিনি। প্রথম তিনি ১৯৭৮ সালে ‘থিরানোত্তম’ নামের একটি মালায়ালম ছবিতে অভিনয় করেন।

আরও পড়ুন,
*সাইকেলে চেপে দূরে দূরে গিয়ে ন্যাড়া জমিতে রোজ বসান গাছ, পদ্মশ্রী পেলেন পুরুলিয়ার সেই ‘গাছদাদু’!
*৪৭ বছর বয়সে চির ঘুমের দেশে পাড়ি দিলেন কিংবদন্তি সঙ্গীত পরিচালক ইলিয়ারাজার কন্যা ভবতারিণী

জানা যায়, ছবিটি মুক্তি পায় ২৫ বছর পরে। তিনি রোম্যান্টিক ঘরানার ছবিতেও অভিনয় করেছেন। আর তার মধ্যে হল ১৯৮০ সালে ‘মঞ্জিল ভিরিঞ্জা পুক্কল’। এভাবেই ধীরে ধীরে জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছেন তিনি। এর পাশাপাশি হিন্দি ছবিতেও নিজের জনপ্রিয়তা অর্জন করেছেন। ২০০২ সালে রামগোপাল বর্মার ছবি ‘কোম্পানি’-তে অভিনয় করেন মোহনলাল।

এহেন অভিনেতা তার এই কাজের জন্য পদ্মভূষণ ও পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হয়েছেন। মোহনলাল তার জীবনে যতবছর সিনেমায় অভিনয় করেছেন তার মধ্যে ১৯৮৬ সালটি বেশ গুরুত্বপূর্ণ। কারণ এই সালে তিনি মোট ৩৪টি ছবিতে অভিনয় করেন যার মধ্যে ২৫টি ছবি জনপ্রিয় হয়ে ওঠে। যা এক ইতিহাস রচনা করে। ভারতীয় সিনেমা জগতে নজিরবিহীন ঘটনা ঘটিয়ে ফেলেন মোহনলাল।

দক্ষিণী সিনেমায় সবথেকে বেশি উপার্জনকারী অভিনেতাদের মধ্যে মোহনলালের নাম সবার উপরে রয়েছে। জানা যাচ্ছে, একটি ছবিতে অভিনয় করতে তিনি ৮ থেকে ১৭ কোটি টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন। ২০২৩ সালে মোহনলালের সম্পত্তির পরিমাণ ২৪৩ কোটি টাকা।

আরও পড়ুন,
*Batukeshwar Dutta: ‘ভগৎ সিং’কে নিয়ে ১৮ দিন লুকিয়েছিলেন এই গ্রামে, প্রজাতন্ত্র দিবসে বীরবিপ্লবী বটুকেশ্বর দত্তকে শ্রদ্ধার্ঘ্য
*অলৌকিক উপায়ে শিশুর ক্যান্সার সারাতে গঙ্গায় চোবালেন বাবা-মা, ঘটনাস্থালেই মৃত্যু

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।