'

নক্ষত্রপতন! প্রয়াত হলেন ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ খ্যাত গীতিকার মিল্টু ঘোষ

By BB Mar1,2024
Lyricist Miltu Ghosh passed awayনক্ষত্রপতন! প্রয়াত হলেন 'এসো মা লক্ষ্মী বসো ঘরে' খ্যাত গীতিকার মিল্টু ঘোষ

টলিউডে আরো একবার নক্ষত্রপতন! প্রয়াত হলেন ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ খ্যাত গীতিকার মিল্টু ঘোষ। জানা গিয়েছে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। বৃহস্পতিবার সকাল ন’টা নাগাদ হাসপাতালেই প্রয়াত হন এই কিংবদন্তী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

আর অদ্ভুত বিষয় হলো এই ফেব্রুয়ারী মাসেই পরলোক গমন করলেন ‘চৌরঙ্গী’ সিনেমার অভিনেত্রী অঞ্জনা ভৌমিক, সুরকার তথা প্রযোজক অসীমা মুখোপাধ্যায় এবং গীতিকার মিল্টু ঘোষ। ‘চৌরঙ্গী’ সিনেমায় মান্না দে’র গাওয়া ‘বড়ো একা লাগে’ গানটি আজও ভুলতে পারেননি শ্রোতারা।

এই বিখ্যাত গানের গীতিকার ছিলেন মিল্টু ঘোষ। একে একে যেন বাংলা সিনেমার স্বর্ণযুগের নক্ষত্রের পতন ঘটছে। কর্মজীবনে অজস্র গান লিখেছেন তিনি। কাজ করেছেন অমল মুখোপাধ্যায়, হেমন্ত মুখোপাধ্যায়, প্রতিমা মুখোপাধ্যায়, গীতা দত্ত, মুকেশ থেকে শুরু করে একাধিক শিল্পীদের সাথে।

ছোটোবেলায় তার বেড়ে ওঠা যৌথ পরিবারে। তবে শুরুতেই কিন্তু গীতিকার হতে চাননি তিনি। ছোটো থেকে তিনি দুর্দান্ত ফুটবল খেলতেন। তারপর এক গানের প্রতিযোগিতায় আলাপ হয় সুধীন দাশগুপ্তের সাথে। তাকে বেশ কয়েকটি গান লিখেছিলেন তিনি। যেগুলির মধ্যে তার পছন্দ হয়ে যায় ‘কাজল কাজল কুমকুম শিউলি ঝরে’ গানটি।

যদিও তিনি রাজ্য সরকারের পরিবহন দপ্তর কর্মরত ছিলেন, তবে গান লেখাতে ছিলো তার ভালোবাসা। দীর্ঘ চার দশক টলিউডের সাথে যুক্ত থেকেছেন তিনি। তার লেখা গানে লিপ দিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, উত্তম কুমার থেকে শুরু করে তাবড়-তাবড় তারকারা। যদিও শেষ দিকে টলিউডের সাথে আর যোগাযোগ রাখেননি তিনি।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক