'

‘প্রথম বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও ইয়াং..’, টলিউডে বিয়ের ধুম নিয়ে মন্তব্য তিনবার ডিভোর্সি তসলিমার

By BB Feb29,2024
Taslima Nasrin's comments on the marriage atmosphere in Tollywood‘প্রথম বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও ইয়াং..', টলিউডে বিয়ের ধুম নিয়ে মন্তব্য তিনবার ডিভোর্সি তসলিমার

Taslima Nasrin: টলিউডে বিয়ের ধুম নিয়ে মন্তব্য তিনবার ডিভোর্সি তসলিমার Sangbad Bhavan

তার নামের সঙ্গে সবসময় যেনো বিতর্ক ওতোপ্রোতভাবে জড়িত। কিন্তু তাতেও দমে যাননা তিনি। কারণ সত্যি কথা প্রকাশ্যে গলা উঁচু করে বলার ক্ষমতা রাখেন বলে তিনি মনে করেন। আর তিনিই হলেন ওপার বাংলার জনপ্রিয় লেখিকা ও চিকিৎসক তসলিমা নাসরিন। নানান মন্তব্যের জন্য আপাতত তিনি দেশ ছাড়া। থাকেন বর্তমানে নিউ দিল্লিতে। কিন্তু তারপরেও নানান ঘটনায় গর্জে উঠতেও দ্বিধাবোধ করেন না তিনি।

ফের আরও একবার বিয়ে নিয়ে সরব হলেন তিনি। বর্তমানে বিয়ে নিয়ে চর্চায় রয়েছেন টলিউডের একাধিক তারকা। আগামী কয়েকদিনের মধ্যে বিয়ের আসরে বসতে চলেছেন টলি পাড়ার দুই তারকা। একজন গানের জগতের ও আরেকজন অভিনয় জগতের। তার হলেন অনুপম রায়(Anupam Roy) ও কাঞ্চন মল্লিক(Kanchan Mallick)। যদিও কোনোটিই তাদের প্রথম বিয়ে নয়। দু’জনেই তৃতীয় বার বিয়ে করতে চলেছেন।

তবে এই বিষয়ে চর্চায় রয়েছেন কাঞ্চন মল্লিক(Kanchan Mallick)। কারণ তিনি তৃতীয় বার বিয়ের পিঁড়িতে বসার পাশাপাশি বিয়ে করছেন তার থেকে অর্ধেক বয়সী একজন অভিনেত্রীকে। এই বিষয়ে তসলিমা লেখেন, “বিয়ের ধুম পড়েছে। পূর্ব পশ্চিম দুই বাংলাতেই। লক্ষ্য করলাম, পুরুষের ভাগ্য আল্লাহ এবং ভগবানের কৃপায় অতিশয় সুপ্রসন্ন। পুরুষের যত বয়স বাড়ে, তত তাদের জীবন মধুর থেকে মধুরতর হয়ে ওঠে।”

এরপর তিনি আরও বলেন, “তাদের প্রথম বউয়ের চেয়ে দেখা যায় দ্বিতীয় বউ বেশি ইয়ং এবং বেশি সুন্দরী, দ্বিতীয় বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও বেশি ইয়ং এবং আরও বেশি সুন্দরী। মেয়েদের বেলায় উল্টো, যত বয়স বাড়ে, তত নিরাপত্তাহীনতা বাড়ে, তত একাকীত্ব বাড়ে। আল্লাহ এবং ভগবানের প্রশ্রয়ে পুরুষতান্ত্রিক সমাজ যতদিন টিকে থাকবে, নারী পুরুষের সমানাধিকার ততদিন মাচায় তোলা থাকবে।”

যদিও লেখিকা(Taslima Nasrin) নিজেও তিনবার বিয়ে করেছেন। কিন্তু বিয়েকে নিজের জীবনের গুরুত্বপূর্ণ একটি বিষয় বলে মনে করেন না তিনি। এর পাশাপাশি তিনি সলিমুল্লাহ খান সাহেবের ব্যক্তিগত জীবনের কিছু তথ্য তুলে ধরেন। তিনি জানান খান সাহেবের উইকিপিডিয়াতে কোথাও লেখা নেই তার সন্তান কিংবা স্ত্রী-দের কথা। বরং সেখানে খান সাহেবের জীবনের নানান অ্যাচিভমেন্টের কথা লেখা রয়েছে। কিন্তু একই জিনিসের সময় তার বেলায় উল্টো।

তসলিমা(Taslima Nasrin) জানান, তার নিজের উইকিপিডিয়া প্রোফাইল খুললে তার সমস্ত ডিগ্রি, পুরস্কার তুচ্ছ হয়ে যায়। তার বদলে তিনি কয় বার বিয়ে করেছেন, কাকে কাকে করেছেন এসবই ভেসে ওঠে। তিনি আরও বলেন, সলিমুল্লাহ-এর সাথে তিনি নিজের তুলনা করছেন না। শুধুমাত্র একজন নারী ও একজন পুরুষের উইকিপিডিয়ার তথ্যের ফারাকের কথা বোঝাতেই এই তথ্যটি সামনে রাখলেন। তিনি বলেন, “ভাবছি যারা তথ্য দেয়, তাদের মাথায় কী কাজ করে নারীর বেলায়, কী কাজ করে পুরুষের বেলায়?”

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক