'

‘ভারতীয় এবং কুকুরদের প্রবেশ নিষিদ্ধ’, কাঞ্চন-শ্রীময়ী বিয়ে প্রসঙ্গে ব্রিটিশ শাসন চলাকালীন বিভিন্ন ক্লাবের লেখা টেনে আনলেন শ্রীলেখা মিত্র

By BB Mar8,2024
Srilekha Mitra pulled the writings of various clubs during the British rule regarding Kanchan-Shreemoyee marriage'ভারতীয় এবং কুকুরদের প্রবেশ নিষিদ্ধ', কাঞ্চন-শ্রীময়ী বিয়ে প্রসঙ্গে ব্রিটিশ শাসন চলাকালীন বিভিন্ন ক্লাবের লেখা টেনে আনলেন শ্রীলেখা মিত্র

সম্প্রতি তৃতীয় বার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন কাঞ্চন মল্লিক। টলি পাড়ার ছোটো পর্দার জনপ্রিয় অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজের সঙ্গে তিনি সাত পাকে বাঁধা পড়েছেন৷ সম্প্রতি সোশ্যাল মিডিয়া জুড়ে তাদেরই বিয়ে, রিসেপশন সহ একাধিক অনুষ্ঠানের ছবি ও ভিডিও ভাইরাল। তবে জানা গিয়েছিল বিয়ের আসরে কোনোরকম মিডিয়াকে প্রবেশ করতে দিতে একেবারেই রাজি নন কাঞ্চন।

তবে গত ৬ই মার্চ ছিল তাদের রিসেপশন পার্টি। এই অনুষ্ঠানটির আয়োজন করা হয় দক্ষিণ কলকাতার একটি ক্লাবে। আর সেই অনুষ্ঠানে প্রবেশ পথের সামনে ছিল একটি পোস্টার। এই পোস্টার এখন সমাজ মাধ্যমে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। পোস্টারে লেখা রয়েছে, “Please! Press And Personal Securities And Drivers Are Not Allowed. Inconvenience Is Regretted.”

পোস্টারটি দেখার পর অনেকেই স্বভাবতই বিরক্ত। কেউ কেউ কাঞ্চন ও শ্রীময়ীকে বয়কটের ডাক দিয়েছেন। তবে এইসব বিষয়কে এবার একহাতে নিলেন টলি পাড়ার অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি বৃহস্পতিবার সকালে সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্ট করেছেন এই বিষয়ে। তিনি লিখেছেন, “আমাকে গুটি কয়েক মানুষ ফিল্ম ইন্ডাস্ট্রিতে পছন্দ করেন। তারা বহু বার আমার ভালোর জন্যে সো কল্ড ‘কন্ট্রোভার্সিয়াল’ সাবজেক্ট এড়িয়ে যেতে বলেছেন। অর্থাৎ, যা হচ্ছে হোক, অন্যদের নিয়ে তুমিও এড়িয়ে চলো গোছের। চেষ্টা যে করিনি তা নয়, কিন্তু কিছু বিষয় এড়াতে চাইলেও এড়িয়ে যাওয়া যায় না।”

এরপর তিনি বলেছেন, “এনাদের বিয়ে নিয়ে আমার বলার কিছু নেই। তবে আনুসাঙ্গিক বিষয় নিয়ে অবশ্যই আছে। বেশ ক’দিন যাবৎ নিউজ মিডিয়া এবং সাধারণ মানুষ দুটি বিয়ে নিয়ে মাত্রাতিরিক্ত উৎসাহ দেখিয়েছেন। তারা এবং আপনারা ছবি নয়। ছবির তলায় যা লেখা আছে পড়ুন। শুনেছি ব্রিটিশ শাসন চলাকালীন বিভিন্ন ক্লাবে লেখা থাকত “INDIAN AND DOGS ARE NOT ALLOWED”। অর্থাৎ, “ভারতীয় এবং কুকুরদের প্রবেশ নিষিদ্ধ”। আমার এটা দেখা সেই কথাই মনে হল। বাকি আপনাদের অভিমত… পরিশেষে একটাই কথা আমি বলব CLASS MATTERS।”

https://www.facebook.com/share/p/we24rs2TekW1qaDw/?mibextid=Nif5oz

শ্রীলেখা মিডিয়াকে প্রশ্ন ছুঁড়ে বলেন, এরপরও কি লোকের বিয়ের হলদি, বিয়ে, তুলসীপাতা যা হয় সব বিষয়কে খবর হিসেবে প্রকাশ করবেন নাকি যেগুলি আসল খবর সেগুলি প্রকাশ করবেন৷ তিনি মিডিয়াকে প্রশ্ন ছুঁড়েছেন।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক