'

ঝড়বৃষ্টি সহ দুর্যোগপূর্ণ আবহাওয়া সৃষ্টির প্রবল সম্ভাবনা, কি জানাল হাওয়া অফিস?

By BB Mar3,2024
Strong chance of severe weather with thunderstormsঝড়বৃষ্টি সহ দুর্যোগপূর্ণ আবহাওয়া সৃষ্টির প্রবল সম্ভাবনা, কি জানাল হাওয়া অফিস?

West Bengal Weather Update: আজ রবিবার রাজ্যের বেশ কিছু জেলায় ঝড়বৃষ্টি সহ দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘন্টায় তার প্রভাব আরও বাড়বে। এর পাশাপাশি বাড়বে তাপমাত্রা। সারাদিন মেঘলা আকাশ থাকার কারণে রাত্রের তাপমাত্রা বৃদ্ধি পাবে। এদিন রবিবার দক্ষিন বঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি কয়েক জায়গায় বজ্রপাতের আশঙ্কা রয়েছে। ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিবেগে হাওয়া বইবে। হাওয়া অফিস সূত্রে খবর, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলাগুলির কিছু অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি দক্ষিণ বঙ্গের দক্ষিণের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার দক্ষিণ বঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে পশ্চিমে জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির পরিমাণ বাড়বে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলাতে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বঙ্গের পাশাপাশি উত্তর বঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পং-এ উঁচু পার্বত্য অঞ্চলে বৃষ্টির পরিমাণ বাড়বে।

এর পাশাপাশি দার্জিলিং-এর উঁচু পার্বত্য অঞ্চলে তুষারপাত হতে পারে। পশ্চিমী ঝঞ্জার প্রভাবে হালকা বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এর পার্বত্য অঞ্চলে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক