'

নিজের ভাইয়ের সঙ্গে মালাবদল বিবাহিতা ‘দিদি’র, কারণ জানলে হাঁসি থামবেনা

By BB Mar20,2024
'Didi' married in exchange with her own brother, will not stop laughing if you know the reasonনিজের ভাইয়ের সঙ্গে মালাবদল বিবাহিতা 'দিদি'র, কারণ জানলে হাঁসি থামবেনা

সরকারি প্রকল্পের টাকা পাওয়ার লোভ নিজের ভাইয়ের সাথেই বিয়ের পিড়িতে বসলেন এক মহিলা! যে খবর প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মহারাজগঞ্জের লক্ষীপুর ব্লক এলাকায়। যেখানে ৩৮ জন দম্পতির বিবাহের আয়োজন করা হয়েছিল।

আর এই বিবাহিত দম্পতিরা সরকারের তরফ থেকে বেশ কিছু টাকা এবং উপহার সামগ্রী পেয়েছেন। উত্তরপ্রদেশের এই প্রকল্পের নাম ‘সামুহিক বিবাহ যোজনা’। যার টাকা পাওয়ার জন্যই এক বিবাহিত মহিলা তার ভাইয়ের সাথে বিয়ের নাটক করেন।

মূলত মধ্যস্থতাকারীরা ওই মহিলা এবং তার ভাইকে এই বিয়েতে অংশগ্রহণ করতে রাজি করিয়েছেন। যেখানে ভাইয়ের সাথে সাতপাক এবং মালাবদল-সহ সমস্ত রীতিনীতি পালন করেছেন তিনি। এরপরেই কর্তৃপক্ষের তরফ থেকে সমস্ত উপহার সামগ্রীও গ্রহণ করেন তারা।

সংশ্লিষ্ট ব্লকের বিডিও অমিত মিশ্র জানিয়েছেন, এই ঘটনার তদন্ত করা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি সমস্ত উপহার ফেরত নেওয়া হবে এবং তাদের কোনো আর্থিক সহায়তা করা হবে না। এবার আপনার মনে এই যোজনা সম্পর্কে প্রশ্ন আসতে পারে।

এই প্রকল্প আসলে অর্থনৈতিকভাবে দুর্বল শ্রেণীর মানুষদের সাহায্য করার জন্য আনা হয়েছে। যেখানে একেবারে প্রান্তিক পরিবারের মেয়েদের বিবাহের আয়োজন করা হয়। আর্থিক সহায়তা স্বরূপ কনের অ্যকাউন্টে দেওয়া হয় ৩৫ হাজার টাকা। সাথে মেলে উপহার সামগ্রীও। প্রত্যেক দম্পতির জন্য মূলত ৫১ হাজার টাকা খরচ করা হয়। তবে এই প্রকল্পের সুবিধা লাভের জন্য একাধিক প্রতারণার খবর উঠে আসছে।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক