'
চিন দেশের সেনাবাহিনীতেও উদযাপন রাম মন্দির উদ্বোধনের, 'জয় শ্রী রাম' ধ্বনি ভাইরাল ভিডিওতেচিন দেশের সেনাবাহিনীতেও উদযাপন রাম মন্দির উদ্বোধনের, 'জয় শ্রী রাম' ধ্বনি ভাইরাল ভিডিওতে

ভারতের উত্তর সীমান্তে রয়েছে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বা LAC। এই সীমান্তের এপাড়ে রয়েছে ভারতবর্ষ ও ওপাড়ে চীন। এই সীমান্তের নাম শুনলেই প্রথমে যে ছবি ভেসে ওঠে তা হল হিংসা, দ্বন্দ্ব, বিদ্বেষ, বেআইনি দখলদারি। এই সীমান্তে বারংবার চীনের জওয়ানদের সঙ্গে ভারতীয় জওয়ানদের দ্বন্দ্ব তৈরি হয়।

তবে সবসময় শত্রুতা নয়, এবার এক অন্যরকম ছবি ধরা পড়ল সকলের চোখে। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবার দুই প্রতিবেশী দেশের মধ্যে বন্ধুত্বের ছবি প্রকট হয়ে উঠল। গত ২২শে জানুয়ারি অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন হয়েছে।

আরও পড়ুন,
*‘বিগ বস্’-এর ঘরে এত দিন স্ত্রীকে শাসিয়েছেন, এ বার ভিকি ক্ষমা চাইলেন অঙ্কিতার কাছে
*সন্দেশখালিতে রেশন তদন্তে শাহজাহানের ডেরায় কেন্দ্রীয় বাহিনী নিয়ে ইডি, তালা ভেঙে বাড়িতে প্রবেশ করে চলছে তল্লাশি

এই উদ্বোধন ঘিরে গোটা দেশ আনন্দে ভাসছে। আর এই খুশি জোয়ার ছড়িয়ে পড়েছে সীমান্তেও। ভারতীয় জওয়ানদের মুখে ‘জয় শ্রী রাম’ ধ্বনি। সোমবার রাম লালার প্রাণ প্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর তাকে নানান দেশের প্রধানমন্ত্রীরা শুভেচ্ছা জানিয়েছেন।

সঙ্গে ‘জয় শ্রী রাম’ ধ্বনিতেও সামিল হয়েছেন। তবে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর তরফ থেকে কোনরকম প্রতিক্রিয়া মেলেনি। তবে তার দেশের সেনাবাহিনী এই ধ্বনি দিয়ে সোল্লাসে গলা মেলালেন।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, লাদাখের শীতল মরুভূমিতে একই টেবিলে বসে খাবার খাচ্ছেন ভারতীয় ও চীনের সেনাবাহিনীরা। এরপর ভারতীয় সেনাবাহিনীর জওয়ানরা ‘জয় শ্রী রাম’ ধ্বনি দেওয়ার পর তাদের মতন করে অবিকল একই ধ্বনি দেন চীনের জওয়ানরা। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন,
*রামলালার সোনার মুকুট ১১ কোটির! অম্বানী নন, দান করলেন গুজরাতের অন্য এক শিল্পপতি
*‘রাম সবার’! গোঁড়ামি কাটিয়ে কি নতুন রাজনৈতিক ভাষ্য নরেন্দ্র মোদীর?

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।