'
গ্রেফতার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী Hemant Sorenগ্রেফতার ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী Hemant Soren

Hemant Soren: গতকাল রাতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে গ্রেফতার হয়েছেন ঝাড়খণ্ডের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। দীর্ঘ কয়েক ঘন্টা জিজ্ঞাসাবাদের পর হেমন্তকে গ্রেফতার করে ইডি। এবার জানা যাচ্ছে, হেমন্ত গ্রেফতার হওয়ার আগে ইডিকে একটি শর্ত দেন৷ জানা যাচ্ছে, গ্রেফতারি নথিতে সই করার আগে জেএমএম নেতা হেমন্ত সোরেন জানান তার একটি শর্ত আছে৷ আর সেই শর্তটি হল তিনি গ্রেফতার হওয়ার আগে নিজে সশরীরে রাজভবনে রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফা পত্র দিতে চান।

এরপর গতকাল রাতে ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধেকৃষ্ণণের কাছে ইস্তফা পত্র জমা করেন হেমন্ত সোরেন এবং তারপরই ইডি’র হাতে গ্রেফতার হন তিনি৷ হেমন্ত সোরেনকে ইডি টাকা তছরুপের দায়ে গ্রেফতার করেছে। এদিন বৃহস্পতিবার টাকা তছরুপ প্রতিরোধ আইন সংক্রান্ত আদালতে পেশ করা হবে৷ মনে করা হচ্ছে, ইডি হেমন্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাতে পারে।

আরও পড়ুন,
*Bipasha Basu: দাদু হিরক বসুর মতন ইঞ্জিনিয়ার হওয়ার পথে, দেবীর কোন কাণ্ড দেখে এ ক্থা বললেন বিপাশা
*বাজেটের পাশাপাশি নজর কাড়ল অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের শাড়ি

তবে এই খালি সিংহাসনে কে এবার দলনেতা হবেন তা নিয়ে জোর চাপানউতোর চললেও একটি নাম সামনে এসেছে। আর সেটি হল চম্পাই সোরেন। জেএমএম এর তরফে জানানো হয়েছে, বিধানসভায় তাদের দলনেতা হবেন চম্পাই সোরেন। জানা যাচ্ছে, ঝাড়খণ্ডকে পৃথক রাজ্য করার পিছনে চম্পাই সোরেনে বড় ভূমিকা রয়েছে। এদিকে গ্রেফতার হওয়ার পর হাইকোর্টের দারস্থ হন হেমন্ত।

হেমন্ত সোরেন ৬০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগে ধৃত হয়েছেন৷ কয়েকদিন ধরে তাকে খুঁজছিল ইডি৷ রবিবার তাকে শেষ দেখা গিয়েছিল দিল্লি বিমানবন্দরে। এরপর তাকে আর দেখা যায়নি৷ এদিকে হেমন্তের দিল্লির বাড়ি, দিল্লির ঝাড়খণ্ড ভবনে গিয়ে তাকে খুঁজলেও পাওয়া যায়নি৷ এরপর ৩০ ঘন্টা কেটে যাওয়ার পর হেমন্ত সোরেনকে রাঁচীতে নিজের বাড়ির সামনেই পাওয়া যায়। এরপরই ইডি তাকে জিজ্ঞাসাবাদ করার দীর্ঘক্ষণ পর গ্রেফতার করে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হেমন্তের মামলাটি শোনার কথা বিচারপতি শ্রী চন্দ্রশেখর এবং বিচারপতি অনুভা রাওয়াত চৌধরীর ডিভিশন বেঞ্চ। গ্রেফতারির পর হেমন্ত টুইটারে একটি লেখা শেয়ার করেছেন। যেখানে তিনি জানিয়েছেন, কোনোমতেই তিনি হার স্বীকার করবেন না৷ প্রতিটা মূহুর্তে তিনি লড়াই করছেন৷ আর আগামী দিনেও লড়াই করবেন।

আরও পড়ুন,
*ধন্য প্রেম! প্রেমিকাকে চুরি করা মোবাইল উপহার দিয়ে গ্রেপ্তার যুবক
*‘মাদক খাইয়ে ধর্ষণ করে’ বন্ধুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের Bigg Boss প্রতিযোগীর

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।