'

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি! তুমুল বিক্ষোভ হিন্দুত্ববাদীদের, কোথায় ঘটলো এমন ঘটনা? কারা তৈরি করল?

By BB Feb16,2024
দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি! তুমুল বিক্ষোভ হিন্দুত্ববাদীদের, কোথায় ঘটলো এমন ঘটনা? কারা তৈরি করল?দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি! তুমুল বিক্ষোভ হিন্দুত্ববাদীদের, কোথায় ঘটলো এমন ঘটনা? কারা তৈরি করল?

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি তৈরি করে পুজো! একাধিক হিন্দুত্ববাদী সংগঠনের তরফ থেকে প্রশ্ন মূর্তির গঠন নিয়ে। তুমুল বিক্ষোভ, কোথায় ঘটলো এমন ঘটনা? কারা তৈরি করল?

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি করা তৈরি করল? কোথায় ঘটলো এমন ঘটনা

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি গঠনের অভিযোগ তোলা হলো ত্রিপুরার একটি কলেজের বিরুদ্ধে! একাধিক হিন্দুত্ববাদী সংগঠনের তরফ থেকে প্রশ্ন তোলা হয় সেই মূর্তির গঠন নিয়ে। ‘ত্রিপুরা গভর্মেন্ট কলেজ অফ আর্ট অ্যান্ড ক্রাফট’এর পড়ুয়ারা ওই সরস্বতী ঠাকুরটি তৈরি করেছিল।

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি তৈরি ঘিরে হিন্দুত্ববাদীদের তুমুল বিক্ষোভ

তবে সেটি নিয়ে প্রশ্ন তুলতে দেখা যায় ‘অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ’, ‘বিশ্ব হিন্দু পরিষদ’, ও ‘বজরং দল’এর সমর্থকদের। এই বিষয়ে ত্রিপুরায় বিক্ষোভ দেখান তারা। তাদের তরফ থেকে বলা হয়েছে প্রতিমাটি অশ্লীলভাবে তৈরি করা হয়েছে, ফলে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে।

আরও পড়ুন,
*পুলিশের দ্বারস্থ স্বয়ং ‘শ্রীকৃষ্ণ’ , প্রাক্তন স্ত্রীর ‘অত্যাচার’-এ অতিষ্ঠ নীতিশ ভরদ্বাজ
*কৌশানী মুখোপাধ্যায় অপেক্ষা করছেন বাংলাদেশের শাকিব খানের, কিন্তু কেন?

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি পুজো প্রতিষ্ঠানে বিক্ষোভ

তাইতো পুজোর দিন এই প্রতিষ্ঠানে বিক্ষোভ দেখাতে দেখা যায় আন্দোলনকারীদের। যার ফলে বাধ্য হয়ে মূর্তিটি শাড়ি দিয়ে ঢেকে দেওয়া হয় এবং শেষমেষ তাকে সরিয়েও দেওয়া হয় কলেজ থেকে। এরপর অন্য একটি মূর্তি এনে সেখানে বসিয়ে পুজো করা হয়।

দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি পুজো প্রতিষ্ঠানে বিক্ষোভ
দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি পুজো প্রতিষ্ঠানে বিক্ষোভ

কেন দেবী সরস্বতীর অশ্লীল মূর্তি তৈরি করল?

এই বিষয়ে ‘ত্রিপুরা গভর্মেন্ট কলেজ অফ আর্ট অ্যান্ড ক্রাফট’এর প্রিন্সিপাল ইন চার্জ অভিজিৎ ভট্টাচার্য জানিয়েছেন, ‘উত্তর ও দক্ষিণ ভারতের বিভিন্ন মন্দিরে যে মূর্তি রয়েছে তার অনুকরণে এই মূর্তিটি তৈরি হয়েছিল। এখানকার কোনো মূর্তিকে নকল করা হয়নি। আমরা কারোর ভাবাবেগে আঘাত দিতে চাইনি।’

দেবী সরস্বতীর অশ্লীল বিরুদ্ধে প্রতিবাদ পর প্রতিষ্ঠান কি সিদ্ধান্ত নিল?

একইসাথে তিনি আরো বলেন এই মূর্তির বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা সেটাকে সরিয়ে দিয়েছেন এবং তারা খেয়াল রাখবেন পরবর্তী সময় যেন এই ঘটনার পুনরাবৃত্তি না হয়। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় এই মূর্তি রীতিমতো ভাইরাল। সকলেই এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন।

আরও পড়ুন,
*মা’কে বিয়ে! ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়
*দীর্ঘ ও সুখি দাম্পত্য জীবন চান? আধ্যাত্মিক গুরু শ্রীশ্রী রবি শংকরের দেওয়া ১০টি গুরুত্বপূর্ণ টিপস

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক