'

দীর্ঘ ও সুখি দাম্পত্য জীবন চান? আধ্যাত্মিক গুরু শ্রীশ্রী রবি শংকরের দেওয়া ১০টি গুরুত্বপূর্ণ টিপস

By BB Feb15,2024
দীর্ঘ ও সুখি দাম্পত্য জীবন চান? আধ্যাত্মিক গুরু শ্রীশ্রী রবি শংকরের দেওয়া ১০টি গুরুত্বপূর্ণ টিপসদীর্ঘ ও সুখি দাম্পত্য জীবন চান? আধ্যাত্মিক গুরু শ্রীশ্রী রবি শংকরের দেওয়া ১০টি গুরুত্বপূর্ণ টিপস

দীর্ঘ ও সুখি দাম্পত্য জীবন চান? আজকের প্রতিবেদনে রইল এমন কিছু গুরুত্বপূর্ণ সমাধান যা আপনার বৈবাহিক জীবনকে সুখী গৃহকোণ করে তুলতে পারে। আর এই সমাধান বাতলেছেন শ্রদ্বেয় এবং প্রেমময় আধ্যাত্মিক গুরু রবি শংকর।

সম্পর্কে থাকাকালীন নিজেকে দিয়ে বিচার করতে বলেছেন তিনি। আপনি যে সম্পর্কে রয়েছেন তাতে আপনি নিজে কতটা নিবদ্ধ রয়েছেন তা দেখতে হবে। অপরকে বিচার করার আগে নিজের দিকে তাকাতে হবে। কত বড় হৃদয় আপনার রয়েছে কিংবা অন্যদের সঙ্গে আপনি কতটা মানিয়ে নিতে পারছেন তা দেখতে হবে।

আরও পড়ুন,
*সাইবার ক্রাইমের শিকার সিতারা, ক্ষুব্ধ হয়ে কী হুঁশিয়ারি দিলেন সুপারস্টার মহেশবাবু?
*মিমি চক্রবর্তীর জন্মদিন বলে কথা! বিশেষ দিনটি কিভাবে কাটছে অভিনেত্রীর

সম্পর্কে থাকতে গেলে একে অপরের প্রতি শ্রদ্ধা থাকতে হবে। প্রতিটি মানুষের একে অপরের প্রতি শ্রদ্ধা ও বিনম্রতা থাকলে সে সম্পর্ক হয় সুন্দর ও সুষ্ঠু।

এছাড়া গুরু রবি শংকর জানিয়েছেন, সম্পর্কে একে অপরের প্রতি দৃষ্টিপাত না করাই শ্রেয়। প্রত্যেকের নিজস্ব লক্ষ্য থাকা উচিত। ধরা যাক, দু’টি লাইন পরস্পর একসঙ্গে চলছে। তবে তারা অনন্তকাল একসঙ্গে চলবে৷ কিন্তু একে অপরের প্রতি দৃষ্টিপাত করলে তা বিগড়ে যাবে। তাই প্রত্যেকের নিজস্ব লক্ষ্য থাকা উচিত।

অপরকে দোষী করে মনে মনে খুশি হওয়া থেকে বিরত থাকতে হবে। আমাদের সকলের মধ্যে এমন একটি ইচ্ছে থাকে যে অপরকে দোষী করে তার মধ্যে অপরাধবোধ জাগিয়ে তুলে মনে মনে খুশি হওয়া৷ কিন্তু তা না করে অপরকে ভুল সম্পর্কে অবগত করতে হবে৷ এসব কিছুর উর্ধ্বে উঠতে হবে আমাদের।

আরও পড়ুন,
*উত্তরপ্রদেশে ভয়ংকর দুর্ঘটনা, বাস-গাড়ির মুখোমুখি সংঘর্ষে জীবন্ত দগ্ধ ৫
*সাইবার ক্রাইমের শিকার সিতারা, ক্ষুব্ধ হয়ে কী হুঁশিয়ারি দিলেন সুপারস্টার মহেশবাবু?

গুরু বলেছেন, কেন্দ্রস্থ থাকো তবে সকল সংকল্প তোমার কাছে ফিরে আসবে। সত্যিকারের ভালোবাসার জায়গায় কিছু আশা করবে না। তুমি তাদের তাই দেবে যা তুমি তাদের দেওয়ার সামর্থ্য রাখো। তুমি কাউকে ভালোবাসো কিন্তু সে তোমাকে ভালোবাসে না, এটা ভেবে বোকাদের দলে নিজেকে ফেলা উচিত নয়। একটু ভেবে দেখো এবং নিজেকে চেনার চেষ্টা করো।

একটি সম্পর্ক অবদান থেকে আসে। চাওয়া-পাওয়া থেকে নয়। তাই সেখান থেকে বেরিয়ে আসতে হবে৷ অন্যের কাছ থেকে কি পেতে পারি এই আশা রাখলে সেটি বিরক্তকর হয়ে ওঠে। তার পরিবর্তে অন্যের জন্য কি করতে পারো তা নিয়ে ভাবতে হবে। এভাবে সম্পর্ক আরও সুন্দর হয়ে উঠবে। চাওয়া-পাওয়া থেকে বেরিয়ে এসে যখন প্রয়োজনের দিকে দৃষ্টি দেওয়া হবে তখন সম্পর্ক সুন্দর হবে।

আরও পড়ুন,
*১৪ই ফেব্রুয়ারি থেকে শুরু ২০২৫-র মাধ্যমিক, জানুন কবে কী পরীক্ষা? শুরু কটায়?
*জীবিকা নির্বাহের শেষ সম্বলটুকুও পুড়ে ছাই! চোখে জল আনবে এই পরিবারের কাহিনি

ভালোবাসাকে অটুট রাখার একটু উপায় হলো কখনও সন্দেহ না করা৷ প্রত্যেকে তোমায় ভালোবাসে এটি ভাবতে শিখতে হবে।

ভালোবাসা কোনো অনুভূতি নয়। এটি নিজের একটি অস্তিত্ব।

ভালোবাসার কাঙাল হবেন না। যার থেকে ভালোবাসা পাবে তাই জানবে ঐশ্বরিক প্রেম। তুমি সর্বশক্তিমান এক শক্তির কাছ থেকে ভালোবাসা পাচ্ছ। তা ঠিক হোক বা ভুল, সত্যি হোক বা মিথ্যা তার ফাঁদে পড়ে যেও না৷

সম্পর্ক গড়ে তোলার চেষ্টা না করে স্বাভাবিক থাকতে হবে। শুধুমাত্র নিজের সঙ্গে থাকো। সম্পর্ক নিজেই গড়ে উঠবে। যদি কখনও সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করা হয় তবে সেটি কৃত্রিম রূপ নেবে। এর ফলে আপনার ব্যবহার হয়ে উঠবে অস্বাভাবিক।

আরও পড়ুন,
*Bhool Bhulaiya 3: দুই পেত্নীর দেখা মিলবে ‘ভুলভুলাইয়া ৩’তে, যুক্ত হলেন কোন অভিনেত্রী?
*ম্যাচ চলাকালীন বজ্রাঘাতে ফুটবলারের মৃত্যু! শোকাহত সতীর্থেরা

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক