উত্তপ্ত উত্তরাখণ্ড, সংঘর্ষের বলি ৪ | SANGBAD BHAVAN  

উত্তপ্ত উত্তরাখণ্ড, সংঘর্ষের বলি ৪

বর্তমানে উত্তপ্ত উত্তরাখণ্ড। উত্তরাখণ্ডের হালদয়ানি এলাকায় হিংসার বলি ৪। জারি রয়েছে ১৪৪ ধারা। ঘটনাস্থলে দাঙ্গাকারীদের দেখলেই গুলি ছোড়ার নির্দেশ। এমনই পরিস্থিতি তৈরি হয়েছে উত্তরাখণ্ডে। কারফিউ জারি করা হয়েছে। বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। অন্তত ২৫০ জন পুলিশ কর্মী আহত হয়েছেন এবং নিহত হয়েছেন ৪ জন। কিন্তু কি এমন হল যার জন্য এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পুলিশ সূত্রে খবর, হালদয়ানির ভানবুলপুরা এলাকায় বেআইনিভাবে তৈরি মসজিদ ও মাদ্রাসা ভাঙার নির্দেশ দিয়েছিল আদালত। সেই নির্দেশ মানতে গিয়ে ওই অঞ্চলের প্রবল বিক্ষোভের মুখে পড়ে পুলিশ ও সরকারি আধিকারিকরা৷ বুলডোজার দিয়ে মসজিদ ভাঙা শুরু করতেই বিপুল জনতা উন্মত্তের মতন পুলিশ ও সরকারি আধিকারিকদের পাথর ছুঁড়তে থাকে।

আরও পড়ুন,
*Ranbir Kapoor:মদ-মাংস আগেই ত্যাগ করেছেন, পর্দায় রাম হয়ে উঠতে এবার কী প্রস্তুতি নিচ্ছেন রণবীর?
*Rajnikanth: ৪০ মিনিটের জন্য ৪০ কোটি পারিশ্রমিক! তাও আবার নিজেরই মেয়ের পরিচালিত সিনেমায়!

ওই উন্মত্ত জনতার দিকে কাঁদানেগ্যাস ছোঁড়ে পুলিশ। দুই তরফে জোর সংঘর্ষের ফলে মৃত্যু হয় ৪ জন পুলিশের এবং আহত হন ২৫০ জন পুলিশ। স্থানীয় থানায় আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা। পুলিশের মোটরসাইকেল, গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়৷

এর পাশাপাশি সংবাদমাধ্যম আহত হয়। সকলের দিকে পাথর ছুঁড়তে থাকে উন্মত্ত জনতা। ওই জনতার মধ্যে ছিলেন প্রচুর মহিলাও। পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠলে সেখানে দ্রুত ১৪৪ ধারা জারি করা হয়৷ এর পাশাপাশি ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়৷

এই পরিস্থিতির কথা জানতে পেরে তা নিয়ন্ত্রণে ও শান্ত রাখার কথা বলেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি। এরপর ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনি। নির্দেশ দেওয়া হয়েছে হামলাকারীদের দেখলে গুকি করতে হবে।

আরও পড়ুন,
*মিমির কারনে প্রেম ভেঙেছে রাজ-পায়েলের! প্রাক্তনর নাম শুনে কী বললেন অভিনেত্রী
*মুনাওয়ারের সঙ্গে একই গাড়িতে পার্টিতে এলেন সুস্মিতা-কন্যা! তাঁরা কি বন্ধু না কী তাঁর থেকেও বেশি কিছু?

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।