'
Ramayana in Madrasa: 'রামের মতো সন্তানই প্রয়োজন প্রত্যেক ঘরে ঘরে..', মাদ্রাসায় কোরানের সঙ্গেই পড়ানো হবে রামায়ণRamayana in Madrasa: 'রামের মতো সন্তানই প্রয়োজন প্রত্যেক ঘরে ঘরে..', মাদ্রাসায় কোরানের সঙ্গেই পড়ানো হবে রামায়ণ

Ramayana in Madrasa: ‘বাবার কথা রাখতেই আত্মত্যাগ! রামের মতো সন্তানই প্রয়োজন প্রত্যেক ঘরে ঘরে।’ তাইতো এবার রামের কাহিনী জানাতে মাদ্রাসাতেও(Madrasa) পড়ানো হবে রামায়ণ। সম্প্রতি উত্তরাখণ্ডের ‘ওয়াকফ’ বোর্ডের তরফ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তরাখণ্ডের মাদ্রাসার পাঠক্রমে অন্তর্ভুক্ত করা হবে রামায়ণ(Ramayana)।

‘ওয়াকফ’ বোর্ডের অনুমোদনে যেসব মাদ্রাসা (Madrasa)-গুলি রয়েছে তারই পাঠ্যক্রম রামায়ণ (Ramayana) অন্তর্ভুক্ত করা হবে। আপাতত চার জেলা দেরাদুন, নৈনিতাল, হরিদ্দার এবং উধমসিং নগরে অবস্থিত মাদ্রাসাগুলিতে পড়ানো হবে রামায়ণ। চলতি বছরের শিক্ষাবর্ষেই সেটি অন্তর্ভুক্ত করা হবে।

আরও পড়ুন,
*Viral News: ‘মৃত’ মডেল ও অভিনেত্রী পুনম পান্ডে! খবরটি ভাইরাল হয়েছে অভিনেত্রীর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে
*Gyanvapi Mosque: দীর্ঘ প্রতীক্ষার অবসান! অবশেষে জ্ঞানবাপী তখনায় শুরু হয়ে গেলো ৫ দফার পুজো

আপাতত এই চার জেলাকে মডেল হিসেবে তৈরি করা হবে এবং ধীরে ধীরে সমস্ত মাদ্রাসা (Madrasa)-তেই তা অন্তর্ভুক্ত হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই রামায়ণ পড়ানোর জন্য শিক্ষক নিয়োগের প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই এই বিষয়ক শিক্ষক নিয়োগ করা হবে।

‘উত্তরাখন্ড ওয়াকফ বোর্ড’এর চেয়ারম্যান শাদাব শাম এই বিষয়ে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এবার আমরা মাদ্রাসা (Madrasa)-য় কোরানের পাশাপাশি রামায়ণ (Ramayana) পড়াবো। বড়ো দাদার জন্য লক্ষণের ত্যাগের কাহিনী জানাবো। যেখানে ঔরঙ্গজেব ভাইকে খুন করে রাজা হয়েছিলেন।’

পাশাপাশি তিনি আরো বলেন আমাদের রামের মতোন সন্তান প্রয়োজন, যারা বাবার কথা রাখতে বনবাসে গিয়েছিলেন। উল্লেখযোগ্য, তিনি রামায়ণ (Ramayana) পাঠক্রমে অন্তর্ভুক্ত করার পাশাপাশি এই বিষয়ক সেমিনার আয়োজন করার কথাও জানিয়েছেন। যার ফলে এবার হিন্দু সম্প্রদায়ের পাশাপাশি মুসলিম সম্প্রদায়ও জানবে রামের কাহিনী।

আরও পড়ুন,
*ধর্মেন্দ্রর সঙ্গে চুম্বন দৃশ্যে, ‘ইন্ডাস্ট্রি কাঁপিয়ে দিয়েছ..’, ভাগ্নি টাবুর মশকরা শাবানাকে নিয়ে
*Hemant Soren: পূর্বে ইডিকে একটি ‘শর্ত’, গ্রেফতারের পরে হাইকোর্টের দারস্থ ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।