Lifestyle: বিছানায় সঙ্গীকে সুখ দিতে চান? রসুনের সাথে খান এক চামচ

By BB May18,2024 #Lifestyle
Want to give happiness to your partner in bed? Eat one spoon with garlicবিছানায় সঙ্গীকে সুখ দিতে চান? রসুনের সাথে খান এক চামচ

নানান ঋতুতে আমাদের শরীরে নানান রোগের সৃষ্টি হয়। তার মধ্যে জ্বর, সর্দি, কাশি লেগেই থাকে। তবে এর পাশাপাশি দৈনন্দিন জীবনে এমন কিছু রোগ শরীরে বসা বাঁধে যা ছাড়াতে গেলে আমাদের ওষুধ ছাড়া উপায় থাকে না। আর আজকের প্রতিবেদনে রইল এমনই এক টোটকা যার সাহায্যে একাধিক রোগ এড়ানো যায়৷ আর সেই টোটকা হলো রসুন ও মধু।

কাঁচা রসুন খেলে শরীরের একাধিক রোগ এড়ানো যায়। তবে নিয়মিত রসুন খাওয়া রপ্ত করতে পারলে শরীরে কোলেস্টেরলের মাত্রা ও উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। এর পাশাপাশি হার্ট অ্যাটাকের ঝুঁকিও কমে। রসুন ও মধুর মিশ্রণ খেলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। এর পাশাপাশি এই দু’টি উপাদানের স্বাস্থ্য গুণ যা নিরোগ জীবন পেতে সাহায্য করে।

এছাড়া শরীরে যদি কোনো ব্যাক্টেরিয়ার মাধ্যমে সংক্রমণ হয় তবে মধু ও রসুনের মিশ্রণ তা সারিয়ে তোলে। ধমনীতে জমে থাকা চর্বি কাটাতে মধু ও রসুনের মিশ্রণ উপকারী। হৃদযন্ত্রে রক্ত চলাচল স্বাভাবিক রাখতে সাহায্য করে রসুন ও মধুর মিশ্রণ। এই মিশ্রণ পাতা দিয়ে খেলে পুরুষত্ব শক্তিশালী হয়। ঠান্ডা লেগে গলা ব্যথা হলে এই মিশ্রণ তা সারিয়ে তোলে।

follow Sangbad Bhavan on google news

তার জন্য প্রথমে রসুনের দুই থেকে তিনটি কোয়া নিয়ে সেটি কুঁচিয়ে নিন। এরপর তাতে মধু মিশিয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণ খেলে শরীর থাকবে সতেজ ও শক্তিশালী। তবে যদি আপনার ত্বক সংবেদনশীল হয় তবে এটি তৈরি করার সময় হাতে একটি দস্তানা পরে নিতে পারেন।

এর পাশাপাশি পেঁয়াজ, রসুন, আদা, শুকনো লঙ্কা মিশিয়ে নিন। এরপর একটি পাত্রে লেবুর রস বের করে নিন। এবার সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। এরপর সব শেষে ভিনিগার মিশিয়ে একটি পাত্রে সেটি ঢেকে রাখুন৷ সর্দি, কাশি, গলা ব্যাথা সারাতে এই মিশ্রণ বেশ উপকারী৷

আরও পড়ুন,
*Lifestyle: সব খাবারেই হানা দিচ্ছে পিঁপড়ে? এই টোটকায় বাপ বাপ বলে পালাবে
*ডায়াবেটিস রোগীরা নেমে চলুন এই নিয়ম

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক